শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি, নির্বিকার প্রশাসন  » «   স্টেশন মাস্টারের ভুলে ৮ বগি লাইনচ্যুত, উত্তরবঙ্গে রেল-সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন  » «   বিন লাদেনকে পাকিস্তানের হিরো বললেন পারভেজ মোশাররফ  » «   রোববার প্রাথমিক-ইবতেদায়ী সমাপনী শুরু, পরীক্ষার্থী কমেছে  » «   ধড়পাকড়ে স্বপ্ন এখন দুঃস্বপ্ন, ফিরলেন আরও ২১৫ কর্মী  » «   বাবরি মসজিদ ইস্যু: সিলেটে শুক্রবার বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম  » «   খালেদা জিয়ার জামিন চেয়ে ১৪০১ পৃষ্ঠার আপিল আবেদন  » «   ব্রিটেনে বিতর্কিত টু চাইল্ড লিমিট আইন বাতিলের আবেদন  » «   পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী  » «   মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা করলেন বিএনপির ২ নেতা  » «   লন্ডন-আমেরিকার চাইতেও বাংলাদেশে পেঁয়াজের দাম বেশী  » «   পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন  » «   ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ  » «   আগামীকাল থেকে আলীয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল শুরু  » «   ঘরের ছেলে ঘরে ফিরেছে: ইনাম চৌধুরী প্রসঙ্গে মিসবাহ সিরাজ  » «  

১১ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত



নিউজ ডেস্ক:: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আগামী সোমবারের অনুষ্ঠিতব্য জেএসসির বিজ্ঞান ও জেডিসির ইংরেজি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক এ তথ্য নিশ্চিতে করেছেন। পরীক্ষার পরিবর্তীত তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আজকের (শনিবার) গণিত পরীক্ষাও স্থগিত করা হয়। অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে উপকূলসহ বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। উত্তাল হয়ে উঠেছে সাগর। সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আজ শনিবার সন্ধ্যার পর বাংলাদেশ ও ভারতের উপকূলে আঘাত হানতে পারে।

মোংলা ও পায়রা বন্দরে দেয়া হয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেত। এছাড়া খুলনা ও বরিশালের ৯ জেলায় দেখানো হয়েছে ১০ নম্বর মহা বিপদ সংকেত। ঘূর্ণিঝড়ের সঙ্গে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে বন্ধ রয়েছে পণ্য খালাস। উজানে সরে যেতে নির্দেশ দেয়া হয়েছে লাইটারেজ জাহাজগুলোকে। সেন্টমার্টিনে আটকা পড়েছেন অনেক পর্যটক। একই অবস্থা কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরের। মাছ ধরার বোট, ট্রলার ও লাইটারেজ জাহাজ রাখা হয়েছে নোঙর করে। নৌযান চলাচল বন্ধ থাকায়, সেন্টমার্টিনে আটকা পড়েছে কয়েকশ’ পর্যটক।

উপকূলের মানুষকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে চলছে মাইকিং। প্রস্তুত রাখা হয়েছে মেডিকেল দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: