মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

১১ টি গল্পে ১১ নির্মাতার ১ ছবি



বিনোদন ডেস্ক:: বিশ্বের প্রায় ২৫টির বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর আগামীকাল শুক্রবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ইতি, তোমারই ঢাকা’। ১১ জন নির্মাতার ১১টি গল্পে নির্মিত এই চলচ্চিত্র। একই বিষয়ের ওপর অনেকগুলো ছোট গল্পের সমন্বয়ে বানানো সিনেমাকে মূলত বলা হয় অমনিবাস চলচ্চিত্র। অ্যান্থলজি বা অমনিবাস চলচ্চিত্রের ধারণা বিশ্ব দরবারে সচরাচর হলেও আমাদের দেশে খুবই বিরল। সেই দিক থেকে ঢাকা শহরের জন্য ইতি তোমারই ঢাকাই প্রথম কোনো চলচ্চিত্র প্রয়াস।

এই ছবির মধ্য দিয়ে এই প্রথমবার ১১ জন নির্মাতা বড় পর্দার জন্য নির্মাণ করেছেন একটি অমনিবাস চলচ্চিত্র। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ১১টি ছোট গল্পের সংমিশ্রণে নির্মিত এই ছবির ব্যাপ্তি ১৩৬ মিনিট। ইতি তোমারই ঢাকা ছবির ১১ নির্মাতারা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, নুহাশ হুমায়ূন, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সালেহ সোবহান অনীম, সৈয়দ আহমেদ শাওকী, তামিন নূর ও তানভীর আহসান।

১১ তরুণের ভাবনায় ঢাকা শহরের প্রতি তাঁদের প্রেমকাব্য দেখা যাবে এই ছবিতে। শুধু তাই নয় ছবিতে অভিনয় করেছেন দেশের প্রায় অনেক খ্যাতনামা তারকারা। ছবির প্রত্যেকটি চরিত্রই বেশ গুরুত্বের সাথে তুলে ধরা হয়েছে। ছবিতে দেখা যাবে ফজলুর রহমান বাবু, ইলোরা গহর, নুসরাত ইমরোজ তিশা, অর্চিতা স্পর্শিয়া, অ্যালেন শুভ্র, ইরেশ যাকের, মোস্তফা মনোয়ার, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, ইয়াশ রোহান, রওনক হাসান, শেহতাজ, গাউসুল আলম শাওন, মোস্তাফিজুর নূর ইমরান, দোয়েল ম্যাশ, লুৎফর রহমান জর্জসহ আরও অনেককে।

পরিচালক কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় বলেন, এই ছবিতে বিভিন্ন স্বাদের গল্প আছে, আছে ক্ষুদ্র জাতিগোষ্ঠীদের কথাও। এ ধরনের গল্প এর আগে কেউ বড় পর্দায় দেখানোর কথা ভাবেননি। দর্শকের এসব জীবনঘনিষ্ঠ ভালো লাগবে। এছাড়াও অভিনয়শিল্পীদের এত বড় কোলাবরেশন আগে বাংলাদেশের অন্য কোনো ছবিতে হয়নি।

দেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র এটি। এক ছবিতেই ১১ গল্প। ১১ রকমের অনুভূতি পাওয়া যাবে এক টিকিটেই। আমি মনে করি দর্শকদের অবশ্যই এই ছবি দেখা উচিত। এমনটাই বলেন ছবির অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: