মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «   রংপুর উপনির্বাচনে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী  » «   সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «  

১০ দিন আগেই সতর্ক করেছিলেন শ্রীলংকার পুলিশপ্রধান



আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলংকায় রোববার তিনটি গির্জা ও তিনটি হোটেলে একযোগে বোমা হামলা হওয়ার ১০ দিন আগেই এ ধরনের ঘটনার আশঙ্কা দেশজুড়ে সতর্কতা জারি করেছিলেন দেশটির পুলিশ বাহিনীর প্রধান পুজুথ জয়সুন্দর।রোববার হামলার ঘটনার পর এক প্রতিবেদনে বার্তা সংস্থা এএফপির এ তথ্য জানিয়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, দেশের প্রসিদ্ধ গির্জাগুলোতে আত্মঘাতী হামলা হতে পারে এমন আশঙ্কা সংবলিত একটি বার্তা গত ১১ এপ্রিল শ্রীলংকা গোয়েন্দা সংস্থার কাছে পাঠিয়েছিলেন দেশটির পুলিশপ্রধান।

ওই বার্তায় বলা হয়, ‘বিদেশি একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী, কলম্বোয় ভারতীয় হাইকমিশনসহ দেশের প্রসিদ্ধ গির্জাগুলোকে লক্ষ্য করে এনটিজে (ন্যাশনাল তাওহীদ জামাত) আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে।’ন্যাশনাল তাওহীদ জামাত শ্রীলংকার একটি উগ্রপন্থী ইসলামিক গোষ্ঠী। গত বছর শ্রীলংকার বিভিন্ন স্থানে বুদ্ধ মূর্তি ভাংচুরের ঘটনায় প্রথম এই গোষ্ঠীর কর্মকাণ্ড নজরে আসে।

প্রসঙ্গত, শ্রীলংকায় রোববার সকালে খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডের প্রার্থনা চলাকালে রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমা বিস্ফোরণ হয়। প্রায় একই সময়ে রাজধানী কলম্বোতে তিনটি পাঁচ তারকা হোটেলেও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এসব বিস্ফোরণে ৩৫ জন বিদেশি নাগরিকসহ অন্তত ১৫৬ জন নিহত এবং দুই শতাধিক মানুষ আহত হয়েছে বলে পুলিশ ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: