বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «   মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা: রাজস্ব কর্মকর্তার ৭ বছরের জেল  » «   সিগন্যাল অমান্য করায় তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত  » «   ট্রেন দুর্ঘটনায় ১ লাখ টাকা করে পাবে নিহতদের প্রতি পরিবার  » «   তূর্ণার চালক সিগনাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা?  » «   ট্রেন দুর্ঘটনা: হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি নিহত  » «   ‘বাংলা বন্ড’ চালু বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশের একটি বড় পদক্ষেপ  » «   কাউকেই খুঁজে পাচ্ছে না ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি  » «   ট্রেন দুর্ঘটনা দেখতে এসে চাচা-চাচির লাশ পেলেন শাহাদৎ  » «  

১০ টাকার টিকিটে প্রধানমন্ত্রীর চিকিৎসা নিয়ে যা বললেন ডা. জাফরুল্লাহ



নিউজ ডেস্ক:: ১০ টাকার টিকিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের ডাক্তার দেখানোর প্রশংসা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সেই সঙ্গে লন্ডনে প্রধানমন্ত্রীর ডাক্তার দেখাতে কত টাকা খরচ হয়েছে তা প্রকাশের দাবিও জানিয়েছেন তিনি। আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ফিউচার অব বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ডা. জাফরুল্লাহ বলেন, আপনি ১০ টাকা দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখাইছেন- এটি নিঃসন্দেহে ভালো। তবে সবাইকেই তা করতে হবে। কিন্তু কিছু দিন আগে আপনি বিলেতে গিয়ে ডাক্তার দেখাইছেন, সেখানে কত টাকা খরচ করেছেন তা প্রকাশ না করা- সত্যকে প্রকাশ না করার সমতুল্য।

গ্রামে চিকিৎসকরা যাক সেটি প্রধানমন্ত্রী চান না- এমন মন্তব্য করে তিনি বলেন, চিকিৎসকরা গ্রামে যায় না বলে আপনি ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে আপনি চান না চিকিৎসকরা গ্রামে যাক। কারণ এরা উচ্চবিত্ত, আপনারই আত্মীয়স্বজন।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শুল্কমুক্ত গাড়ি আমদানির বিষয়ে জাফরুল্লাহ বলেন, যে অর্থমন্ত্রী অবসর নিয়েছে তার খাজনা মওকুফ করেছেন এটিও একটি দুর্নীতি। এসব দুর্নীতিও পরিষ্কার করা উচিত।

মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন মন্তব্য করে তিনি বলেন, আমাদের কথা বলতে দিন, মিছিল সমাবেশ করতে দিন। আমরা যাতে আমাদের অধিকারটুকু পাই সে ব্যবস্থা করুন। কারণ মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন।

বেকার সমস্যা দূর করার দাবি জানিয়ে জাফরুল্লাহ বলেন, বর্তমানে দেশে প্রধান সমস্যা হলো- বেকার সমস্যা। এ সমস্যা সমাধান হলে দেশ আরও উন্নত হবে। প্রধানমন্ত্রী আপনি চাইলেই এ বেকার সমস্যার সমাধান হবে।

গুম-খুনের তথ্য না জানানোও দুর্নীতি- এমন মন্তব্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য প্রকাশের জন্য প্রতিদিন বিনাবিচারে বাংলাদেশে খুন-গুম-হত্যা হচ্ছে। এর তথ্য না জানাটাও বিরাট দুর্নীতি। সংসদে বসে আধাঘণ্টার মধ্যে বিল পাস করছেন- কে কত টাকা নিয়েছেন, সেটি প্রকাশ করছেন না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অব বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক শওকত আজিজ, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: