বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

১টি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৪ হাজার সিমের নিবন্ধন



8548484নিউজ ডেস্ক: অবিশ্বাস্য হলেও সত্য, মাত্র একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে নিবন্ধন করা হয়েছে ১৪ হাজার ১১৭টি সিম এবং আরেকটি পরিচয়পত্রের বিপরীতে ১১ হাজার ৭২৮টি সিম নিবন্ধন হয়েছে।

এগুলো সবই অবৈধ। এ ধরনের সিম থেকে বড় ধরনের অপরাধ হতে পারে। আজ মঙ্গলবার সচিবালয়ে টেলিফোন অপারেটরদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসব তথ্য জানান।

তিনি বলেন, জাতীয় পরিচয় পত্রের বিপরীতে এয়ারটেল, জিপি, সিটিসেল, রবি, টেলিটক, বাংলালিংকের নিবন্ধনের চিত্র খুব একটা আশাব্যঞ্জক নয়। ৬ অপারেটরে সিম নিবন্ধনে মাত্র ৬ হাজার ১৭৯ টি পরিচয়পত্রের ব্যবহারের তথ্য রয়েছে।

তারানা হালিম বলেন, আমরা কোন প্রতিযোগিতায় নামিনি। শুধু সবাইকে একটি নিয়মের আওতায় আনতে চেষ্টা করছি। তিনি আরও বলেন, যাদের বয়স ১৮-এর নিচে তাদের কাছে সিম বিক্রির নির্দেশনা নেই। যদি নিতেও হয়, তাদের অভিভাবক, মা-বাবা দায়িত্ব নেবেন। তাদের পরিচয়পত্রের বিপরীতে ওই সিম নিতে হবে। ওই সিম দিয়ে কোন অপরাধ হলে ও সে দায়ও পরিচয়পত্রের মালিকেরই বহন করতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: