বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «   কেউ বলতে পারবে না, কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী  » «   সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী  » «   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা অনুদান দেবেন প্রধানমন্ত্রী  » «   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ৫২ লাখ শিশু  » «   ‘২৩ হাজার পোস্টমর্টেম বনাম মানসিক সঙ্কট’  » «  

১টি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৪ হাজার সিমের নিবন্ধন



8548484নিউজ ডেস্ক: অবিশ্বাস্য হলেও সত্য, মাত্র একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে নিবন্ধন করা হয়েছে ১৪ হাজার ১১৭টি সিম এবং আরেকটি পরিচয়পত্রের বিপরীতে ১১ হাজার ৭২৮টি সিম নিবন্ধন হয়েছে।

এগুলো সবই অবৈধ। এ ধরনের সিম থেকে বড় ধরনের অপরাধ হতে পারে। আজ মঙ্গলবার সচিবালয়ে টেলিফোন অপারেটরদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসব তথ্য জানান।

তিনি বলেন, জাতীয় পরিচয় পত্রের বিপরীতে এয়ারটেল, জিপি, সিটিসেল, রবি, টেলিটক, বাংলালিংকের নিবন্ধনের চিত্র খুব একটা আশাব্যঞ্জক নয়। ৬ অপারেটরে সিম নিবন্ধনে মাত্র ৬ হাজার ১৭৯ টি পরিচয়পত্রের ব্যবহারের তথ্য রয়েছে।

তারানা হালিম বলেন, আমরা কোন প্রতিযোগিতায় নামিনি। শুধু সবাইকে একটি নিয়মের আওতায় আনতে চেষ্টা করছি। তিনি আরও বলেন, যাদের বয়স ১৮-এর নিচে তাদের কাছে সিম বিক্রির নির্দেশনা নেই। যদি নিতেও হয়, তাদের অভিভাবক, মা-বাবা দায়িত্ব নেবেন। তাদের পরিচয়পত্রের বিপরীতে ওই সিম নিতে হবে। ওই সিম দিয়ে কোন অপরাধ হলে ও সে দায়ও পরিচয়পত্রের মালিকেরই বহন করতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: