শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই ঘণ্টার জন্য বিমান আটকে দিলো মশা  » «   বিয়ের নামে চীনে বিক্রি হচ্ছে পাহাড়ি মেয়েরা  » «   ডেকে নিয়ে যুবকের গলাকেটে হত্যা  » «   বড়লেখার মেধাবী তোফায়েলের চ্যান্সেলর স্বর্ণপদক লাভ  » «   পুলিশ পরিচয়ে কিশোরীকে যুবলীগ নেতার ধর্ষণ  » «   সিলেটে হবে ভারতীয় হাইকমিশন অফিস  » «   এ বছরেই আরো ১০ হাজার চিকিৎসক নিয়োগ  » «   মাত্র ৬ বছরেই ‘ভয়ঙ্কর পৃথীবি’ দেখে গেল নীলিমা!  » «   যেভাবে করবেন আলিঙ্গন!  » «   ‘আপুকে এভাবে মেরে ফেলবে, ভাবতে পারিনি’  » «   আন্দোলন করে খালেদাকে মুক্ত করা যাবে না : হানিফ  » «   ‘নির্বাচন ঠেকাবার ক্ষমতা কারো নাই’  » «   কুমিল্লায় পিস্তল ও গুলিসহ দুই শীর্ষ সন্ত্রাসী আটক  » «   ‘রোববার মুক্তি পাবেন খালেদা’  » «   রাবি ছাত্রী হলে শর্টসার্কিট: আহত ৬  » «  

১টি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৪ হাজার সিমের নিবন্ধন



8548484নিউজ ডেস্ক: অবিশ্বাস্য হলেও সত্য, মাত্র একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে নিবন্ধন করা হয়েছে ১৪ হাজার ১১৭টি সিম এবং আরেকটি পরিচয়পত্রের বিপরীতে ১১ হাজার ৭২৮টি সিম নিবন্ধন হয়েছে।

এগুলো সবই অবৈধ। এ ধরনের সিম থেকে বড় ধরনের অপরাধ হতে পারে। আজ মঙ্গলবার সচিবালয়ে টেলিফোন অপারেটরদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসব তথ্য জানান।

তিনি বলেন, জাতীয় পরিচয় পত্রের বিপরীতে এয়ারটেল, জিপি, সিটিসেল, রবি, টেলিটক, বাংলালিংকের নিবন্ধনের চিত্র খুব একটা আশাব্যঞ্জক নয়। ৬ অপারেটরে সিম নিবন্ধনে মাত্র ৬ হাজার ১৭৯ টি পরিচয়পত্রের ব্যবহারের তথ্য রয়েছে।

তারানা হালিম বলেন, আমরা কোন প্রতিযোগিতায় নামিনি। শুধু সবাইকে একটি নিয়মের আওতায় আনতে চেষ্টা করছি। তিনি আরও বলেন, যাদের বয়স ১৮-এর নিচে তাদের কাছে সিম বিক্রির নির্দেশনা নেই। যদি নিতেও হয়, তাদের অভিভাবক, মা-বাবা দায়িত্ব নেবেন। তাদের পরিচয়পত্রের বিপরীতে ওই সিম নিতে হবে। ওই সিম দিয়ে কোন অপরাধ হলে ও সে দায়ও পরিচয়পত্রের মালিকেরই বহন করতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: