রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ফেরত নেওয়া যাবে



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ নামের নতুন ফিচার উন্মুক্ত করেছে। নতুন ফিচারে কাউকে পাঠানো মেসেজ ৭ মিনিটের মধ্যে ফেরত নেওয়া যাবে। আর ফিচারটি অল্প কিছুসংখ্যক ব্যবহারকারীর মধ্যে চালু করা হয়েছে।
ডব্লিওএবেটাইনফো’র প্রতিবেদনে বলা হয়ছে, এই ফিচার কাজ করতে হলে হোয়াটসঅ্যাপের সর্বশেষ হালনাগাদ থাকতে হবে গ্রাহকের। ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে গ্রুপ কিংবা আলাদা চ্যাটেও মেসেজ ফিরিয়ে নেওয়ার কাজ করা যাবে। তবে অবশ্যই প্রাপক যদি মেসেজটি না পড়ে থাকে তাহলেই কেবল ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে মেসেজ ফেরত নেওয়া যাবে। আর গ্রুপে মেসেজ ডিলিট করলে অন্যরা ডিলিট করার ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।
ইতোমধ্যে হোয়াটসঅ্যাপ পাঠানো মেসেজ এডিট করা নিয়ে কাজ করতে শুরু করেছে। তবে ফিচারটি এখনও ডিজ্যাবল রয়েছে এবং ডেভলপমেন্টের অধীনে। আর কবে নাগাদ এই ফিচার চালু হতে পারে তা জানা যায়নি।
বিশ্বব্যাপী সবচেয়ে বড় মেসেজিং হোয়াটসঅ্যাপের বর্তমানে দৈনিক ১০০ কোটি ব্যবহারকারী রয়েছে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: