মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ফেরত নেওয়া যাবে



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ নামের নতুন ফিচার উন্মুক্ত করেছে। নতুন ফিচারে কাউকে পাঠানো মেসেজ ৭ মিনিটের মধ্যে ফেরত নেওয়া যাবে। আর ফিচারটি অল্প কিছুসংখ্যক ব্যবহারকারীর মধ্যে চালু করা হয়েছে।
ডব্লিওএবেটাইনফো’র প্রতিবেদনে বলা হয়ছে, এই ফিচার কাজ করতে হলে হোয়াটসঅ্যাপের সর্বশেষ হালনাগাদ থাকতে হবে গ্রাহকের। ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে গ্রুপ কিংবা আলাদা চ্যাটেও মেসেজ ফিরিয়ে নেওয়ার কাজ করা যাবে। তবে অবশ্যই প্রাপক যদি মেসেজটি না পড়ে থাকে তাহলেই কেবল ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে মেসেজ ফেরত নেওয়া যাবে। আর গ্রুপে মেসেজ ডিলিট করলে অন্যরা ডিলিট করার ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।
ইতোমধ্যে হোয়াটসঅ্যাপ পাঠানো মেসেজ এডিট করা নিয়ে কাজ করতে শুরু করেছে। তবে ফিচারটি এখনও ডিজ্যাবল রয়েছে এবং ডেভলপমেন্টের অধীনে। আর কবে নাগাদ এই ফিচার চালু হতে পারে তা জানা যায়নি।
বিশ্বব্যাপী সবচেয়ে বড় মেসেজিং হোয়াটসঅ্যাপের বর্তমানে দৈনিক ১০০ কোটি ব্যবহারকারী রয়েছে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: