মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ফেরত নেওয়া যাবে



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ নামের নতুন ফিচার উন্মুক্ত করেছে। নতুন ফিচারে কাউকে পাঠানো মেসেজ ৭ মিনিটের মধ্যে ফেরত নেওয়া যাবে। আর ফিচারটি অল্প কিছুসংখ্যক ব্যবহারকারীর মধ্যে চালু করা হয়েছে।
ডব্লিওএবেটাইনফো’র প্রতিবেদনে বলা হয়ছে, এই ফিচার কাজ করতে হলে হোয়াটসঅ্যাপের সর্বশেষ হালনাগাদ থাকতে হবে গ্রাহকের। ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে গ্রুপ কিংবা আলাদা চ্যাটেও মেসেজ ফিরিয়ে নেওয়ার কাজ করা যাবে। তবে অবশ্যই প্রাপক যদি মেসেজটি না পড়ে থাকে তাহলেই কেবল ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে মেসেজ ফেরত নেওয়া যাবে। আর গ্রুপে মেসেজ ডিলিট করলে অন্যরা ডিলিট করার ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।
ইতোমধ্যে হোয়াটসঅ্যাপ পাঠানো মেসেজ এডিট করা নিয়ে কাজ করতে শুরু করেছে। তবে ফিচারটি এখনও ডিজ্যাবল রয়েছে এবং ডেভলপমেন্টের অধীনে। আর কবে নাগাদ এই ফিচার চালু হতে পারে তা জানা যায়নি।
বিশ্বব্যাপী সবচেয়ে বড় মেসেজিং হোয়াটসঅ্যাপের বর্তমানে দৈনিক ১০০ কোটি ব্যবহারকারী রয়েছে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: