বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ফেরত নেওয়া যাবে



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ নামের নতুন ফিচার উন্মুক্ত করেছে। নতুন ফিচারে কাউকে পাঠানো মেসেজ ৭ মিনিটের মধ্যে ফেরত নেওয়া যাবে। আর ফিচারটি অল্প কিছুসংখ্যক ব্যবহারকারীর মধ্যে চালু করা হয়েছে।
ডব্লিওএবেটাইনফো’র প্রতিবেদনে বলা হয়ছে, এই ফিচার কাজ করতে হলে হোয়াটসঅ্যাপের সর্বশেষ হালনাগাদ থাকতে হবে গ্রাহকের। ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে গ্রুপ কিংবা আলাদা চ্যাটেও মেসেজ ফিরিয়ে নেওয়ার কাজ করা যাবে। তবে অবশ্যই প্রাপক যদি মেসেজটি না পড়ে থাকে তাহলেই কেবল ‘ডিলিট ফর এভ্রিওয়ান’ ফিচারে মেসেজ ফেরত নেওয়া যাবে। আর গ্রুপে মেসেজ ডিলিট করলে অন্যরা ডিলিট করার ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।
ইতোমধ্যে হোয়াটসঅ্যাপ পাঠানো মেসেজ এডিট করা নিয়ে কাজ করতে শুরু করেছে। তবে ফিচারটি এখনও ডিজ্যাবল রয়েছে এবং ডেভলপমেন্টের অধীনে। আর কবে নাগাদ এই ফিচার চালু হতে পারে তা জানা যায়নি।
বিশ্বব্যাপী সবচেয়ে বড় মেসেজিং হোয়াটসঅ্যাপের বর্তমানে দৈনিক ১০০ কোটি ব্যবহারকারী রয়েছে।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: