রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

হেলসিংকির বাংলাদেশী গ্রোসারি দোকানে বিক্রি হলো বিশাল বাঘাইর



ভূঁইয়া এন জামান:: একটি বিজ্ঞাপনের সংলাপ এই মাছ খেতে হলে লাগবে পাসপোর্ট যেতে হবে ইউরোপ। বিজ্ঞাপনের এই সংলাপ পুরোপুরি সত্যি প্রমান করলো এবার ফিনল্যান্ডের মাছ প্রিয়া বাংলাদেশিরা। তাদের জন্য বাংলদেশী গ্রোসারির দোকান মুঘল নিয়ে আসলো ৪২.৫ কেজি ওজনের বাঘাইর।

মাছটি দোকানে আসার পর থেকে আগ্রহী ক্রেতা সাধারণ তা একনজর দেখতে বাংলদেশী গ্রোসারির দোকান মুঘলে ভিড় করে। আর মাছটি একক ভাবে কিনতে আগ্রহী ক্রেতার সংখ্যা বেশি হওয়ায় সকলের সম্মতিতে তা ১০ জনের মধ্যে সমান ভাগ করে বিক্রি করা হয়। এই মাছের বিক্রি মূল্য কেজি প্রতি ১২ ইউরো হলেও তা কমিয়ে ৯.৯০ ইউরো করা হয় এতে মাছটির মূল্য বাংলাদেশী টাকায় প্রায় ৪০,০০০ টাকা উপরে পরে।

মাছটি আনার ব্যাপারে মুঘল সুপার স্টোরের স্বত্বাধিকারী জনাব গিয়াস জানান হেলসিংকি প্রবাসী বাঙালিদের মাজে বাংলাদেশী মাছের ব্যাপক চাহিদা আর এই চাহিদাকে মূল্য দিয়ে আমরা সবসময় বাজারের সেরা মাছটি আমরা ক্রেতাদের হাতে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এবং ক্রেতাদের আগ্রহ  বিবেচনায় আমরা এতো বড় আকারের মাছ আমদানি করি।

বাঘাইর মূলত বাংলাদেশ ইন্ডিয়ার উপকূলবর্তী মাঝারি বা বৃহৎ নদীতে দেখতে পাওয়া যায়, যার ইংরেজি নাম Dwarf goonch আর বৈজ্ঞানিক নাম Bagarius bagarius.

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: