সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেদারল্যান্ডে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে লাল গালিচা সংবর্ধনা  » «   বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ  » «   বেলকে বিক্রি করতে প্রস্তুত রিয়াল: পেরেজ  » «   চায়ের বিজ্ঞাপনে ঐন্দ্রিলা  » «   দলের হারে যাকে দায়ী করছেন ক্রোয়েশিয়ার কোচ  » «   সিরিয়ায় ইসরায়েলের রকেট হামলায় ৯ সেনা নিহত  » «   ট্রাম্প-পুতিনের বৈঠকে কি হতে যাচ্ছে?  » «   আকর্ষণীয় চোখের কৌশল  » «   ভয়ে ‘মসজিদের ওযুখানায়’ রাত কাটাচ্ছে তরুণী!  » «   রাতে দেশ ছাড়ছেন মাশরাফি  » «   বিজয় উল্লাস করতে গিয়ে ২ ফ্রান্স সমর্থকের মৃত্যু  » «   দুই মামলায় খালেদার জামিন শুনানি আজ  » «   উড়ন্ত ট্রেন আসছে এবার !  » «   পানামা পেপারসে নামচার ব্যবসায়ীকে দুদকে জিজ্ঞাসাবাদ  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ, ধরা পরে অদ্ভুত কাণ্ড পুলিশ সদস্যের!  » «  

হেলসিংকির বাংলাদেশী গ্রোসারি দোকানে বিক্রি হলো বিশাল বাঘাইর



ভূঁইয়া এন জামান:: একটি বিজ্ঞাপনের সংলাপ এই মাছ খেতে হলে লাগবে পাসপোর্ট যেতে হবে ইউরোপ। বিজ্ঞাপনের এই সংলাপ পুরোপুরি সত্যি প্রমান করলো এবার ফিনল্যান্ডের মাছ প্রিয়া বাংলাদেশিরা। তাদের জন্য বাংলদেশী গ্রোসারির দোকান মুঘল নিয়ে আসলো ৪২.৫ কেজি ওজনের বাঘাইর।

মাছটি দোকানে আসার পর থেকে আগ্রহী ক্রেতা সাধারণ তা একনজর দেখতে বাংলদেশী গ্রোসারির দোকান মুঘলে ভিড় করে। আর মাছটি একক ভাবে কিনতে আগ্রহী ক্রেতার সংখ্যা বেশি হওয়ায় সকলের সম্মতিতে তা ১০ জনের মধ্যে সমান ভাগ করে বিক্রি করা হয়। এই মাছের বিক্রি মূল্য কেজি প্রতি ১২ ইউরো হলেও তা কমিয়ে ৯.৯০ ইউরো করা হয় এতে মাছটির মূল্য বাংলাদেশী টাকায় প্রায় ৪০,০০০ টাকা উপরে পরে।

মাছটি আনার ব্যাপারে মুঘল সুপার স্টোরের স্বত্বাধিকারী জনাব গিয়াস জানান হেলসিংকি প্রবাসী বাঙালিদের মাজে বাংলাদেশী মাছের ব্যাপক চাহিদা আর এই চাহিদাকে মূল্য দিয়ে আমরা সবসময় বাজারের সেরা মাছটি আমরা ক্রেতাদের হাতে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এবং ক্রেতাদের আগ্রহ  বিবেচনায় আমরা এতো বড় আকারের মাছ আমদানি করি।

বাঘাইর মূলত বাংলাদেশ ইন্ডিয়ার উপকূলবর্তী মাঝারি বা বৃহৎ নদীতে দেখতে পাওয়া যায়, যার ইংরেজি নাম Dwarf goonch আর বৈজ্ঞানিক নাম Bagarius bagarius.

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: