সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

হেলসিংকির বাংলাদেশী গ্রোসারি দোকানে বিক্রি হলো বিশাল বাঘাইর



ভূঁইয়া এন জামান:: একটি বিজ্ঞাপনের সংলাপ এই মাছ খেতে হলে লাগবে পাসপোর্ট যেতে হবে ইউরোপ। বিজ্ঞাপনের এই সংলাপ পুরোপুরি সত্যি প্রমান করলো এবার ফিনল্যান্ডের মাছ প্রিয়া বাংলাদেশিরা। তাদের জন্য বাংলদেশী গ্রোসারির দোকান মুঘল নিয়ে আসলো ৪২.৫ কেজি ওজনের বাঘাইর।

মাছটি দোকানে আসার পর থেকে আগ্রহী ক্রেতা সাধারণ তা একনজর দেখতে বাংলদেশী গ্রোসারির দোকান মুঘলে ভিড় করে। আর মাছটি একক ভাবে কিনতে আগ্রহী ক্রেতার সংখ্যা বেশি হওয়ায় সকলের সম্মতিতে তা ১০ জনের মধ্যে সমান ভাগ করে বিক্রি করা হয়। এই মাছের বিক্রি মূল্য কেজি প্রতি ১২ ইউরো হলেও তা কমিয়ে ৯.৯০ ইউরো করা হয় এতে মাছটির মূল্য বাংলাদেশী টাকায় প্রায় ৪০,০০০ টাকা উপরে পরে।

মাছটি আনার ব্যাপারে মুঘল সুপার স্টোরের স্বত্বাধিকারী জনাব গিয়াস জানান হেলসিংকি প্রবাসী বাঙালিদের মাজে বাংলাদেশী মাছের ব্যাপক চাহিদা আর এই চাহিদাকে মূল্য দিয়ে আমরা সবসময় বাজারের সেরা মাছটি আমরা ক্রেতাদের হাতে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এবং ক্রেতাদের আগ্রহ  বিবেচনায় আমরা এতো বড় আকারের মাছ আমদানি করি।

বাঘাইর মূলত বাংলাদেশ ইন্ডিয়ার উপকূলবর্তী মাঝারি বা বৃহৎ নদীতে দেখতে পাওয়া যায়, যার ইংরেজি নাম Dwarf goonch আর বৈজ্ঞানিক নাম Bagarius bagarius.

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: