শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

হেলসিংকির বাংলাদেশী গ্রোসারি দোকানে বিক্রি হলো বিশাল বাঘাইর



ভূঁইয়া এন জামান:: একটি বিজ্ঞাপনের সংলাপ এই মাছ খেতে হলে লাগবে পাসপোর্ট যেতে হবে ইউরোপ। বিজ্ঞাপনের এই সংলাপ পুরোপুরি সত্যি প্রমান করলো এবার ফিনল্যান্ডের মাছ প্রিয়া বাংলাদেশিরা। তাদের জন্য বাংলদেশী গ্রোসারির দোকান মুঘল নিয়ে আসলো ৪২.৫ কেজি ওজনের বাঘাইর।

মাছটি দোকানে আসার পর থেকে আগ্রহী ক্রেতা সাধারণ তা একনজর দেখতে বাংলদেশী গ্রোসারির দোকান মুঘলে ভিড় করে। আর মাছটি একক ভাবে কিনতে আগ্রহী ক্রেতার সংখ্যা বেশি হওয়ায় সকলের সম্মতিতে তা ১০ জনের মধ্যে সমান ভাগ করে বিক্রি করা হয়। এই মাছের বিক্রি মূল্য কেজি প্রতি ১২ ইউরো হলেও তা কমিয়ে ৯.৯০ ইউরো করা হয় এতে মাছটির মূল্য বাংলাদেশী টাকায় প্রায় ৪০,০০০ টাকা উপরে পরে।

মাছটি আনার ব্যাপারে মুঘল সুপার স্টোরের স্বত্বাধিকারী জনাব গিয়াস জানান হেলসিংকি প্রবাসী বাঙালিদের মাজে বাংলাদেশী মাছের ব্যাপক চাহিদা আর এই চাহিদাকে মূল্য দিয়ে আমরা সবসময় বাজারের সেরা মাছটি আমরা ক্রেতাদের হাতে পৌঁছে দিতে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এবং ক্রেতাদের আগ্রহ  বিবেচনায় আমরা এতো বড় আকারের মাছ আমদানি করি।

বাঘাইর মূলত বাংলাদেশ ইন্ডিয়ার উপকূলবর্তী মাঝারি বা বৃহৎ নদীতে দেখতে পাওয়া যায়, যার ইংরেজি নাম Dwarf goonch আর বৈজ্ঞানিক নাম Bagarius bagarius.

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: