মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি  » «   বিয়ানীবাজারে ‘পুলিশ প্রহরায়’ নাহিদের প্রচারণা!  » «   হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া  » «   কাতারে কোরআন প্রতিযোগিতায় প্রথম সিলেটের সাইয়্যেদ  » «   প্রিয়ডটকম-বিএনপিনিউজ২৪-সিএনএনবিডি২৪ সহ ৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ  » «   আজ থেকে শুরু জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ  » «   নিজেকে ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!  » «   প্রতীক বরাদ্দ আজ, শঙ্কা নিয়ে শুরু হচ্ছে ভোটযুদ্ধ  » «   আজ খালেদা জিয়ার ভাগ্য নির্ধারণ  » «   নৌকা প্রতীকে লড়বেন জাতীয় পার্টির যে ২৯ প্রার্থী  » «   জাপা পেলো ৩০ আসন, উন্মুক্ত ১৩২  » «   মেয়র পদে থেকেই সংসদ নির্বাচন করা যাবে: হাইকোর্ট  » «   সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে: প্রধান বিচারপতি  » «   প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম  » «   যেসব আসনে ধানের শীষের প্রার্থী পরিবর্তন  » «  

হাসপাতালে খালেদা : শাহবাগে নেতাকর্মীর ঢল; পুলিশের লাঠিচার্জ, আটক ৩



নিউজ ডেস্ক::কারাবন্দি অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এ সময় শাহবাগে তার গাড়ি বহরে ঢল নামে নেতাকর্মীদের। পুলিশের ব্যারিকেট ভেঙে হাসপাতালের গেটে খালেদা জিয়ার গাড়ি বহরে যোগ দেয় নেতাকর্মীরা। এ সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্চ করেন।

এ ঘটনায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। শাহবাগ এলাকা থেকে তিন তোকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে নাজিমুদ্দিন রোডের পুরোন কেন্দ্রীয় কারাগার থেকে রওনা হয়ে বেলা ১১টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পৌঁছান তিনি।

হাসপাতাল সূত্রে জানা যায়, পরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে আনা হয়েছে এবং তার জন্য হাসপাতালের ভিআইপি কেবিন ব্লকের ৫১২ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছে।

সূত্রে আরও জানা গেছে, এক্সরে ও আল্টাস্নো করানোর জন্য রেডিওলজি এন্ড ইমেইজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের নেতৃত্বে একটি টিম বেগম জিয়ার এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করাবেন।

এর আগে সকালে বিএসএমএমইউ এর রেডিওলজি এন্ড ইমেইজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের দপ্তরে খালেদা জিয়ার চিকিৎসা ও কেবিনের বিষয়টি নিয়ে আলোচনা করেন ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ও প্রোভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

এদিকে ভোর থেকেই রাজধানীর নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া সকাল থেকেই বিএসএমএমইউতে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে সকল ধরনের যান চলাচল শিথিল করা হলেও জনসাধারণের চলাচল এখন স্বাভাবিক আছে।

এদিকে বিএনপি বলেছে, খালেদা জিয়াকে প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। তার ব্যক্তিগত চিকিৎসকেরা অনুমতি পাননি। এতে পরিষ্কার হয়ে গেছে, সরকার বিএনপির চেয়ারপারসনকে সঠিক চিকিৎসা করতে দিতে চায় না। শুক্রবার খালেদা জিয়ার সাথে দেখা করে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: