বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

হাসপাতালের কেবিনে যেসব সুবিধা পাবেন খালেদা জিয়া



নিউজ ডেস্ক:: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নতুন ঠিকানা হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ৬১২।শনিবারই বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালটিতে নেয়া হচ্ছে বলে বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশীদ জানিয়েছেন।পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় করাগারের থেকে বিএসএমএমইউয়ে নেয়া হচ্ছে তাকে।

নাম প্রকাশ না করার শর্তে বিএসএমএমইউর এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন,কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন ইস্যু করা হয়েছে।‘বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে থাকলেও তার জন্য পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ রাখা হয়েছে।ওই কক্ষে তার সহকারী বা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারবেন।’

চলতি বছরের ৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল।তখন তাকে ৫১২ নম্বর কেবিনে রাখা হয়েছিল।ছয় মাস পর আজ তাকে আবারও চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেয়া হচ্ছে।

সূত্র জানায়, হাসপাতালের কেবিন ব্লকের ছয়তলার ৬১২ নম্বর কক্ষটি ডিলাক্স কেবিন নামে পরিচিত।শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনটির ভেতরে দুটি খাট, টিভি ও অ্যাটাচড বাথরুম রয়েছে।কক্ষের পাশেই রয়েছে এক সেট সোফা।

এছাড়া এটির ভেতরে কলিং বেল রয়েছে, যাতে করে রোগী প্রয়োজন হলে নার্স বা অন্য কাউকে ডাকতে পারেন। খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হচ্ছে শুনে ৬১১ ও ৬১২ কেবিনটি ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে।

বিএসএমএমইউর পরিচালক বলেন,উনাকে আজকেই আনা হবে বলে কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে।আমরাও প্রস্তুতি নিয়ে রেখেছি।খালেদা বিএসএমএমইউতে যেতে রাজি কি না- জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত পজিটিভ।

চকবাজার থানার ওসি শামীমুর রহমান তালুকদার বলেন,বেলা ৩টার সময় তাকে হাসপপাতালে নেওয়া হবে।নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারটিতে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন ৭৩ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় গত ফেব্রুয়ারিতে রায়ের পর থেকে তিনি বন্দি জীবন কাটাচ্ছেন।

কারাগারে যাওয়ার পর গত এপ্রিল মাসে স্বাস্থ্য পরীক্ষার জন্য একবার তাকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল। এরপর তার অসুস্থতার কথা জানিয়ে বিএনপির পক্ষ থেকে তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি উঠলেও সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউতে নেয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল।

তবে বিএনপি যেমন এই প্রস্তাবে রাজি হচ্ছিল না, তেমনি খালেদা জিয়াও সেখানে যেতে অসম্মতি দেখিয়েছিলেন বলে কারা কর্তৃপক্ষ জানায়।গত বৃহস্পতিবার হাই কোর্ট বিএসএমএমইউতে ভর্তির আদেশ দিলে তাতে রাজি হওয়ার আভাস আসে খালেদার অন্যতম আইনজীবী ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনের কথায়।তিনি বলেন, ম্যাডামের অবস্থা খুবই খারাপ। আদালত দ্রুত ব্যবস্থা নিতে আদেশ দিয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: