সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

হামাসের বিরুদ্ধে দেয়া রায়ের কঠোর প্রতিবাদ জানাল ইরান



2. iraqnআন্তর্জাতিক ডেস্ক::
মিশরের একটি আদালত অধিকৃত গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ হিসেবে অভিহিত করেছে, ইরান কঠোর ভাষায় তার প্রতিবাদ জানিয়েছে। কায়রোর আদালতের এ রায়কে নিন্দা জানিয়ে ইরানের আরব এবং আফ্রিকা বিষয়ক উপপররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান বলেন হামাস সন্ত্রাসী কোনো গোষ্ঠী নয়।

তিনি ইহুদিবাদী ইসরাইলকে অবৈধ হিসেবে উল্লেখ করে বলেন, হামাস এবং আরেকটি ফিলিস্তিন প্রতিরোধ আন্দোলন ইসলামি জ্বিহাদ’এর মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে তেল আবিব। মিশরের একটি আদালত অধিকৃত গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ হিসেবে অভিহিত করেছে, ইরান কঠোর ভাষায় তার প্রতিবাদ জানিয়েছে।

এ ছাড়া, মিশরের ইখওয়ানুল মুসলেমিন সম্পর্কে ইরানের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন তিনি। তিনি বলেন, মিশরের বিরাজমান বাস্তবতার অংশই হলো ইখওয়ানুল মুসলেমিন। মিশর সরকারের রাজনৈতিক বিরোধী দল এবং সন্ত্রাসীদের মধ্যে পার্থক্য নির্ণয় করতে হবে উল্লেখ করে তিনি বলেন, কোনো পক্ষ সন্ত্রাসের আশ্রয় নিলে সমগ্র বিশ্ব তার নিন্দা জানাবে।

এ ছাড়া, একই সঙ্গে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ইরানের অবস্থানও পরিষ্কার ভাবে তুলে ধরেন আবদুল্লাহিয়ান। তিনি বলেন, মিশর. ইরাক. সিরিয়া, সিরিয়া, ইয়েমেন, আফ্রিকা এবং এশিয়াসহ সব জায়গার সব ধরণের সন্ত্রাসবাদকে কঠোর ভাবে নিন্দা করে ইরান।
এদিকে হামাসের মুখপাত্র সামি আবু জুহরি এরই মধ্যে মিশরের আদালতের রায় প্রত্যাখ্যান করে বলেছেন, এটি একটি ভয়ঙ্কর রাজনৈতিক সিদ্ধান্ত যা কেবল দখলদার ইসরাইলের স্বার্থ রক্ষা করবে।-সূত্র: রেডিও তেহরান

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: