শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

‘হামলাকারীদের অনেকেই শিক্ষিত, আর্থিকভাবে স্বয়ংসম্পূর্ণ’



আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, ‘সন্দেহভাজন হামলাকারীদের অনেকেই শিক্ষিত এবং উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তান। আর্থিকভাবেও স্বয়ংসম্পূর্ণ ছিল তারা।’আজ বুধবার সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলাকারীদের একজন যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায় পড়াশোনা করত বলে দাবি করছে দেশটির সরকার। গত রোববার কলম্বোসহ একাধিক এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। একাধিক গির্জা ও হোটেলে এসব বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দাবি করেন, আত্মঘাতী বোমারুদের একজন যুক্তরাজ্যে পড়ার পর অস্ট্রেলিয়ায় পড়তে যায়।এখন পর্যন্ত ৬০ জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান রনিল বিক্রমাসিংহে। তিনি বলেন, ‘এখনো ৩২ জন পুলিশি হেফাজতে রয়েছে। তারা প্রত্যকেই শ্রীলঙ্কার নাগরিক।’

এদিকে এক সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান জয়াবর্ধনে জানান, নয়জন বোমারু এই হামলা চালায়। এর মধ্যে আটজনকে শনাক্ত করা গেছে।মসলা ব্যবসায়ী এক ধনকুবেরের দুই ছেলে আত্মঘাতী হামলার সঙ্গে জড়িত বলেও দাবি করছে শ্রীলঙ্কার সরকার।

তদন্তকারীরা জানান, দুই ভাই ইলহাম ইব্রাহিম ও ইনসাফ তাদের বাবা ইউনুস ইব্রাহিমের কলম্বোতে মসলা রপ্তানি ব্যবসার সঙ্গে জড়িত ছিল।ওই হামলায় ওই দুই ভাইয়ের জড়িত থাকার পেছনে বিদেশি প্রভাব রয়েছে বলে জানায় একটি তদন্ত সূত্র। কর্তৃপক্ষ বলছে, দুই ভাই স্থানীয় মুসলিম সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাতের (এনটিজে) সদস্য।

এদিকে ওই বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।এর আগে প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান জয়াবর্ধনে দাবি করেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে বোমা হামলা চালানো হয়েছে।বোমা হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫৯ জনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: