বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি



নিউজ ডেস্ক::কুমিল্লার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় শনিবার গভীর রাতে স্থানীয় আ’লীগ নেতা আবু হানিফের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। এ সময় ডাকাতরা পরিবারের পুরুষ সদস্যদের হাত-পা বেধেঁ নগদ অর্থ, স্বর্নালংকারসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

স্থানীয়দের অভিযোগ পুলিশের দায়িত্ব অবহেলার কারণে বর্তমানে পাঁচথুবী এলাকায় নতুন আইসি আল-আমিন যোগদানের কারণে আইনশৃঙ্খলা মারাত্মক অবনতির দিকে যাচ্ছে। যা জনগণের যানমালের নিরাপত্তা নিয়ে প্রশ্নবিদ্ধ। স্থানীয়রা নতুন আইসি আল-আমিনের পদত্যাগের দাবি জানান। আগে এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি কিংবা আইনশৃঙ্খলা অবনতি ঘটেনি। নতুন আইসি যোগদানের পর এই প্রথম ডাকাতি সংঘটিত হয়েছে বলে মনে করছেন স্থানীয় মেম্বার ও আওয়ামীলীগ নেতাকর্মীরা।

স্থানীয় সুত্রে জানা যায়, জেলার আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের আ’লীগ সভাপতি বানাসুয়া গ্রামের অধ্যাপক আবু হানিফের বাড়িতে শনিবার রাত সাড়ে ১২ টায় ৮/১০ জনের একদল যুবক প্রবেশ করে। এসময় তারা পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে পুরুষ সদস্যদের হাত-পা বেধেঁ নগদ ৭৪ হাজার টাকা, সাড়ে ৬ ভরি ভরি স্বর্নালংকার,৪ টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

গৃহকর্তা আমড়াতলী ইউনিয়ন আ’লীগ সভাপতি আবু হানিফ জানান, রাত সাড়ে ১২ টায় আমার ছেলে বারান্দায় বসে পড়ালেখার সময় একদল মুখোশ পরিহিত ডাকাত ঘরে ঢুকে দেশীয় অস্ত্রের মুখে আমার স্ত্রী, সন্তানদের হাত,পা ও মুখ বেধেঁ একটি ঘরে আটকে রাখে। পরে নগদ অর্থ,স্বর্ণালংকার,মোবাইল ফোন ও একটি ল্যাপটপ লুটে নেয়। তিনি আরো বলেন, ডাকাতি করার সময় ৮ জন আমার ঘরে প্রবেশ করে বাকী ৪ জন বাড়ির উঠানে প্রহরায় ছিল।

স্থানীয়রা জানান- ছত্রখিল পুলিশ ফাঁড়ির নতুন আইসি-র প্রত্যাহার দাবি জানান এবং আগামী ২/৩ বছর এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি সংঘটিত হয়নি। নতুন আইসি আল-আমিন যোগদানের ১/২ মাসের মধ্যেই একটি দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হওয়ায় দুঃখ প্রকাশ করেন। এছাড়া যার বাড়িতে ডাকাতি হয়েছে তিনি একজন আওয়ামীলীগ নেতা। তার বাড়িতে ডাকাতি সংঘটিত হওয়াটা অস্বাভাবিক। এসআই আল আমিনের দায়িত্বের অবহেলার কারণেই এ ডাকাতি সংঘটিত হয়েছে বলে দাবি স্থানীয়দের।

এ বিষয়ে সাবেক ইউপি মেম্বার ও সাংবাদিক মাইনুল হাসান জানান- একজন আওয়ামী লীগ নেতার বাড়ির সদস্যদের হা-পা বেঁধে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। তাহলে পুলিশ কি দায়িত্ব পালন করতে অবহেলা করছেন। আগে এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি সংঘটিত হয়নি। তিনি শুধু গোমতীর বালুর টাকা, মাদকের টাকার জন্যই আল-আমিন দায়িত্ব পালন করেছেন। জনগণের সেবার জন্য নয়।

এ বিষয়ে ছত্রখীল পুলিশ ফাঁড়ির আইসি আল-মামুনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনার সময় ওই ঘরের দরজা খোলা ছিল। টহল পুলিশ ঘটনার সময় কাছেই ছিল। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। একটি ল্যাপটপ ও মোবাইল নিয়ে তারা পালিয়ে গেছে। এখনো কোন অভিযোগ করা হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: