শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «   ব্রিটিশ ট্যাংকার আটক করেছে ইরান, উত্তেজনা চরমে  » «   নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «  

হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি



নিউজ ডেস্ক::কুমিল্লার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় শনিবার গভীর রাতে স্থানীয় আ’লীগ নেতা আবু হানিফের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। এ সময় ডাকাতরা পরিবারের পুরুষ সদস্যদের হাত-পা বেধেঁ নগদ অর্থ, স্বর্নালংকারসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

স্থানীয়দের অভিযোগ পুলিশের দায়িত্ব অবহেলার কারণে বর্তমানে পাঁচথুবী এলাকায় নতুন আইসি আল-আমিন যোগদানের কারণে আইনশৃঙ্খলা মারাত্মক অবনতির দিকে যাচ্ছে। যা জনগণের যানমালের নিরাপত্তা নিয়ে প্রশ্নবিদ্ধ। স্থানীয়রা নতুন আইসি আল-আমিনের পদত্যাগের দাবি জানান। আগে এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি কিংবা আইনশৃঙ্খলা অবনতি ঘটেনি। নতুন আইসি যোগদানের পর এই প্রথম ডাকাতি সংঘটিত হয়েছে বলে মনে করছেন স্থানীয় মেম্বার ও আওয়ামীলীগ নেতাকর্মীরা।

স্থানীয় সুত্রে জানা যায়, জেলার আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের আ’লীগ সভাপতি বানাসুয়া গ্রামের অধ্যাপক আবু হানিফের বাড়িতে শনিবার রাত সাড়ে ১২ টায় ৮/১০ জনের একদল যুবক প্রবেশ করে। এসময় তারা পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে পুরুষ সদস্যদের হাত-পা বেধেঁ নগদ ৭৪ হাজার টাকা, সাড়ে ৬ ভরি ভরি স্বর্নালংকার,৪ টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

গৃহকর্তা আমড়াতলী ইউনিয়ন আ’লীগ সভাপতি আবু হানিফ জানান, রাত সাড়ে ১২ টায় আমার ছেলে বারান্দায় বসে পড়ালেখার সময় একদল মুখোশ পরিহিত ডাকাত ঘরে ঢুকে দেশীয় অস্ত্রের মুখে আমার স্ত্রী, সন্তানদের হাত,পা ও মুখ বেধেঁ একটি ঘরে আটকে রাখে। পরে নগদ অর্থ,স্বর্ণালংকার,মোবাইল ফোন ও একটি ল্যাপটপ লুটে নেয়। তিনি আরো বলেন, ডাকাতি করার সময় ৮ জন আমার ঘরে প্রবেশ করে বাকী ৪ জন বাড়ির উঠানে প্রহরায় ছিল।

স্থানীয়রা জানান- ছত্রখিল পুলিশ ফাঁড়ির নতুন আইসি-র প্রত্যাহার দাবি জানান এবং আগামী ২/৩ বছর এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি সংঘটিত হয়নি। নতুন আইসি আল-আমিন যোগদানের ১/২ মাসের মধ্যেই একটি দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হওয়ায় দুঃখ প্রকাশ করেন। এছাড়া যার বাড়িতে ডাকাতি হয়েছে তিনি একজন আওয়ামীলীগ নেতা। তার বাড়িতে ডাকাতি সংঘটিত হওয়াটা অস্বাভাবিক। এসআই আল আমিনের দায়িত্বের অবহেলার কারণেই এ ডাকাতি সংঘটিত হয়েছে বলে দাবি স্থানীয়দের।

এ বিষয়ে সাবেক ইউপি মেম্বার ও সাংবাদিক মাইনুল হাসান জানান- একজন আওয়ামী লীগ নেতার বাড়ির সদস্যদের হা-পা বেঁধে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। তাহলে পুলিশ কি দায়িত্ব পালন করতে অবহেলা করছেন। আগে এসআই শাহিন কাদির থাকা অবস্থায় কোন ডাকাতি সংঘটিত হয়নি। তিনি শুধু গোমতীর বালুর টাকা, মাদকের টাকার জন্যই আল-আমিন দায়িত্ব পালন করেছেন। জনগণের সেবার জন্য নয়।

এ বিষয়ে ছত্রখীল পুলিশ ফাঁড়ির আইসি আল-মামুনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনার সময় ওই ঘরের দরজা খোলা ছিল। টহল পুলিশ ঘটনার সময় কাছেই ছিল। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। একটি ল্যাপটপ ও মোবাইল নিয়ে তারা পালিয়ে গেছে। এখনো কোন অভিযোগ করা হয়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: