বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যেভাবে আরবদের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন এরদোগান  » «   উত্ত্যক্তের প্রতিবাদ করায় নার্সকে মেরে ফেলল বখাটে  » «   সড়কে নামাজ ঠেকাতে রাস্তায় বসে বিজেপির মন্ত্র পাঠ  » «   খুনির সঙ্গে রিফাতের স্ত্রী মিন্নির ‘সম্পর্কের তথ্য’ ফাঁস  » «   প্রাথমিকের শিক্ষক বদলির নীতিমালায় ফের পরিবর্তন।  » «   রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মুসলিম যুবককে হত্যার ঘটনায় উত্তাল ভারত, বিচারের আশ্বাস দিলেন মোদী  » «   টিম ইন্ডিয়ার কমলা জার্সি নিয়ে চলছে রাজনীতি  » «   ভারতীয় এমপির যে ভাষণে উত্তাল স্যোশাল মিডিয়া  » «   দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «  

হাতের কবজিতে লুকিয়ে থাকবে স্মার্টফোন



Futuristi-1418974210তথ্য-প্রযুক্তি ডেস্ক:: হাতের মুঠোয় স্মার্টফোনের ধারণা এখন পুরোনো। ইতিমধ্যে আরও আধুনিক প্রযুক্তি এসেছে আন্তর্জাতিক বাজারে। টাচ স্ক্রিনে রূপান্তরিত হয়ে হাতের কবজির চামড়াতেই ভেসে উঠবে ছবি! চালাতে হবে আলতো করে আঙুল ছুঁইয়ে। চোখের পলক ফেলতেই অ্যাপস ডাউনলোড হবে। ফ্রান্সের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান এক বিজ্ঞানমেলায় এমনই নয়া প্রযুক্তির ব্রেসলেট-স্মার্টফোন তৈরি করেছে।

প্রতিষ্ঠানটি প্রায় এক বছর ধরে এই ডিভাইসের একটি প্রোটোটাইপ তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। আগামী বছরের মধ্যেই এর কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এই সিক্রেট ব্রেসলেট কবজিতে পড়লেই চামড়ায় ভেসে উঠবে স্মার্টফোনের স্ক্রিন। সেখানে ছবি তোলা থেকে শুরু করে মেইলের উত্তর দেওয়া, গেম খেলা এবং ফোনে কথা বলার মতো যাবতীয় কাজই করা যাবে।

ব্রেসলেটটির নিচের দিকে ভেসে উঠবে ট্যাবের ডিসপ্লে। এতে থাকা প্রক্সিমিটি সেন্সর শনাক্ত করবে ব্যবহারকারীর দেওয়া বিভিন্ন কমান্ড। ছোট এই ডিভাইসটিতে নানা অ্যাপসের সুবিধাও মিলবে বলে দাবি করেছে এ নির্মাতা সংস্থার।

ইউএসবি পোর্ট,ওয়াইফাই কিংবা ব্লুটুথ সবই পাওয়া যাবে এতে। আগামী এক বছরের মধ্যে বাণিজ্যিকভাবে এটি বাজারে ছাড়া হতে পারে। ১৬ জিবি কিংবা ৩২ জিবি স্টোরেজ ক্ষমতার ডিভাইসের মূল্য হতে পারে প্রায় ৪০০ ডলার

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: