রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেতাদের শাসালেন শেখ হাসিনা  » «   যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «  

হাটে অসুস্থ ও রুগ্ন পশু আনলে কঠোর ব্যবস্থা



নিউজ ডেস্ক::ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, পশু ব্যবসায়ীরা হাটে অসুস্থ ও রুগ্ন পশু আনলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (২৮ আগস্ট) রাজধানীর নগর ভবনে কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের লক্ষ্যে পরিচ্ছন্ন কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, নগরীর বিভিন্ন পশুরহাটে সিটি কর্পোরেশনের পরিচালনাধীন মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবেন। মোবাইল কোর্টে একজন ম্যাজিস্ট্রেট, পশু চিকিৎসক, সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। কোন ব্যবসায়ী পশুরহাটে অসুস্থ ও রুগ্ন গরু আনলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

সাঈদ খোকন বলেন, বর্জ্য পরিস্কারের জন্য ঈদের দিন দুপুর থেকে ডিএসসিসি’র সাড়ে ১২ হাজার পরিচ্ছন্ন কর্মী টানা কাজ করে যাবে। এ সময় ডিএসসিসি’র ৩৫০টি গাড়ি ও অন্যান্য আনুসাঙ্গিক যন্ত্রপাতিও বর্জ্য আপসারনের কাজে নিয়োজিত থাকবে।

তিনি আরো বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় পশু কোরবানির জন্য ৬২৩টি নির্দিষ্ট স্থান থাকবে। এ সব নির্দিষ্ট স্থানে নগরবাসীকে পশু কোরবানী করার আহ্বান জানান তিনি।অলিতে, গলিতে, মহল্লায় ও বাসা বাড়ির সামনে থেকে কোরবানীর বর্জ্য অপসারণে পরিচ্ছন্ন কর্মীরা উদ্যোগ না নিলে হটলাইন ০৯৬১১০০০৯৯৯ তে কল করার জন্য নগরবাসির প্রতি আহ্বান জানান মেয়র।

মেয়র আরো জানান, কোথাও বর্জ্য অপসারণে পরিচ্ছন্ন কর্মীরা গাফিলতি করলে সচেতন নগরবাসীকে বর্জ্যরে ছবি ফেসবুকে পোস্ট দেয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, দ্রুত সময়ের মধ্যে ওই এলাকার কোরবাণির বর্জ্য অপসারণ করা হবে। ডিএসসিসি’র মনিটরিং টিম ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: