রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত  » «   মহানবী (স.) নিয়ে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩  » «   ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ  » «   সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন এরশাদপুত্র  » «   যে কারণে যুবলীগ বাসনা জবি ভিসির  » «   পাক সেনার গুলিতে ভারতীয় ২ সেনাসহ নিহত ৩  » «   ব্রিটিশ পার্লামেন্টে আবার আটকে গেল ব্রেক্সিট চুক্তি  » «   বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা  » «   সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ  » «   কাউন্সিলর রাজীব গ্রেপ্তার  » «   যুবলীগ সভাপতির দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়তে রাজি ড. মীজান  » «   সোমবার শহীদ মিনারে নেওয়া হবে চিত্রশিল্পী কালিদাসের মরদেহ  » «   উত্তাল লেবানন, বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ  » «   সম্রাটের অনুষ্ঠানে যোগ দিতে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি  » «   যুবলীগের সম্মেলন: চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায়  » «  

হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ



নিউজ ডেস্ক:: পবিত্র হজ পালন শেষে বাংলাদেশি হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ। ১৭ আগস্ট থেকে ফিরতি এ হজ ফ্লাইট শুরু হয়। শনিবার রাত পর্যন্ত ১৫টি ফ্লাইট হাজিদের দেশে আনে। এই ১৫টি ফ্লাইটের মধ্যে বাংলাদেশ বিমানের ছিল ৬টি ফ্লাইট আর বাকি ৯টি ফ্লাইট সৌদি এয়ারলাইন্সের।

এ বছর হজের প্রথম ফ্লাইট শুরু হয়েছিল ৪ জুলাই আর হজে যাওয়ার শেষ ফ্লাইট ছিল ৫ আগস্ট। হজ শেষে দেশে ফেরার প্রথম ফ্লাইট শুরু হয়েছিল ১৭ আগস্ট এবং শেষ ফ্লাইট আজ। চলতি বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজে গিয়েছিলেন। শুক্রবার পর্যন্ত দেশে ফিরেছেন মোট ১ লাখ ৭ হাজার ৪২৯ জন হাজি।

জানা যায়, এ বছর হজের উদ্দেশে সৌদি আরবে গিয়ে হজের আগে ও পরে অসুস্থতাসহ বিভিন্ন কারণে ১১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০০ জন পুরুষ ও বাকিরা মহিলা। সর্বশেষ ৭ সেপ্টেম্বর নোয়াখালীর আবদুল মান্নান (৬৬) পবিত্র মক্কায় ইন্তেকাল করেন। এছাড়া এখনো মক্কা ও মদিনার হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮ জন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: