মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

হাইকোর্টে জামিন পাননি সেই সোহেল রানা



নিউজ ডেস্ক::সাভারের আলোচিত রানা প্লাজা ধ্বসের পর তার সম্পদ বিবরণী দাখিল বিষয়ে দুর্নীতি দমন কমিশনের মামলায় ভবনটির মালিক সোহেল রানার জামিন মেলেনি হাইকোর্টে।
বুধবার (১৫ নভেম্বর) বিচারপতি আবু বক্কর সিদিক্কীর হাইকোর্ট বেঞ্চ তার আবেদনটি খারিজ করেন। একইসঙ্গে, এই মামলায় সোহেল রানার ৩ বছরের সাজার বিরুদ্ধে করা আপিল গ্রহন করেছেন আদালত। বিষয়টি সাংবাদিকদের জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২৯ আগস্ট ঢাকার বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ সোহেল রানাকে তিন বছর কারাদণ্ড দেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সম্পদ বিবরণীল এ মামলাটি দায়ের করা হয় ২০১৫ সালের ২০ মে। ওই বছরের ৯ নভেম্বর রানাকে গ্রেফতার দেখাণো হয়। গত ২৯ এপ্রিল বেনাপোলে র‌্যাবের হাতে গ্রেফতার হন রানা।

জানা যায়, রানা প্লাজার মালিক সোহেল রানার নিজের, তার স্ত্রী ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে-বেনামে অর্জিত স্থাবর, অস্থাবর সম্পদ ও দায়-দেনার উৎস এবং তা অর্জনের বিস্তারিত বিবরণী চেয়ে ২০১৩ সালের ২২ মে সম্পদ বিবরণী নোটিশ ইস্যু করে দুদক।

২০১৫ সালের ১ এপ্রিল কাশিমপুর কারাগারের জেল সুপারের মাধ্যমে রানার নামের সম্পদ বিবরণী নোটিশ পাঠানো হয়। ওই বছরের ৪ এপ্রিল রানা নিজে স্বাক্ষর করে সম্পদ বিবরণী নোটিশ গ্রহণ করেন। ২৬ এপ্রিল তা পূরণ না করেই দুদকে পাঠান। দুদকে সম্পদ বিবরণী দাখিল না করার এ অপরাধে ওই একই বছরের ২০ মে কমিশনের উপপরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর রমনা থানায় এ মামলাটি করেন।

তদন্ত শেষে ২০১৬ সালের ১ আগস্ট আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়। চলতি বছরের ২৩ মার্চ এ মামলায় সোহেল রানার বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত। এ মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: