বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «   কেউ বলতে পারবে না, কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী  » «   সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী  » «   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা অনুদান দেবেন প্রধানমন্ত্রী  » «   ইয়েমেনে দুর্ভিক্ষের ঝুঁকিতে ৫২ লাখ শিশু  » «   ‘২৩ হাজার পোস্টমর্টেম বনাম মানসিক সঙ্কট’  » «  

হাইকোর্টে জামিন পাননি সেই সোহেল রানা



নিউজ ডেস্ক::সাভারের আলোচিত রানা প্লাজা ধ্বসের পর তার সম্পদ বিবরণী দাখিল বিষয়ে দুর্নীতি দমন কমিশনের মামলায় ভবনটির মালিক সোহেল রানার জামিন মেলেনি হাইকোর্টে।
বুধবার (১৫ নভেম্বর) বিচারপতি আবু বক্কর সিদিক্কীর হাইকোর্ট বেঞ্চ তার আবেদনটি খারিজ করেন। একইসঙ্গে, এই মামলায় সোহেল রানার ৩ বছরের সাজার বিরুদ্ধে করা আপিল গ্রহন করেছেন আদালত। বিষয়টি সাংবাদিকদের জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২৯ আগস্ট ঢাকার বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ সোহেল রানাকে তিন বছর কারাদণ্ড দেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সম্পদ বিবরণীল এ মামলাটি দায়ের করা হয় ২০১৫ সালের ২০ মে। ওই বছরের ৯ নভেম্বর রানাকে গ্রেফতার দেখাণো হয়। গত ২৯ এপ্রিল বেনাপোলে র‌্যাবের হাতে গ্রেফতার হন রানা।

জানা যায়, রানা প্লাজার মালিক সোহেল রানার নিজের, তার স্ত্রী ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে-বেনামে অর্জিত স্থাবর, অস্থাবর সম্পদ ও দায়-দেনার উৎস এবং তা অর্জনের বিস্তারিত বিবরণী চেয়ে ২০১৩ সালের ২২ মে সম্পদ বিবরণী নোটিশ ইস্যু করে দুদক।

২০১৫ সালের ১ এপ্রিল কাশিমপুর কারাগারের জেল সুপারের মাধ্যমে রানার নামের সম্পদ বিবরণী নোটিশ পাঠানো হয়। ওই বছরের ৪ এপ্রিল রানা নিজে স্বাক্ষর করে সম্পদ বিবরণী নোটিশ গ্রহণ করেন। ২৬ এপ্রিল তা পূরণ না করেই দুদকে পাঠান। দুদকে সম্পদ বিবরণী দাখিল না করার এ অপরাধে ওই একই বছরের ২০ মে কমিশনের উপপরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর রমনা থানায় এ মামলাটি করেন।

তদন্ত শেষে ২০১৬ সালের ১ আগস্ট আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়। চলতি বছরের ২৩ মার্চ এ মামলায় সোহেল রানার বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত। এ মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: