শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

হলিউড থেকেও বড় স্মার্টফোন অ্যাপের বাজার



1.smartphone-appsতথ্যপ্রযুক্তি ডেস্ক::
অ্যাপের বাজার হলিউডের ব্যবসার থেকে বড় এবং দামি। এমন মন্তব্য করেছেন বাজার বিশ্লেষক হোরেস ডেডিউ। তিনি জানান, ২০১৪ সালে আইওএস অ্যাপ ডেভেলপারদের পরিশোধ করা হয়েছে ১০০০ কোটি ডলারেরও বেশি। তিনি জানান, এই অর্থ বক্স অফিস থেকে হলিউডের সংগৃহীত অর্থের থেকে বেশি।

যদিও যুক্তরাষ্ট্রের বক্স অফিসের বাইরেও হলিউডের আয়ের আরও নানা খাত রয়েছে। কিন্তু অ্যাপের বাজারও কেবল আইওএস-এ সীমাবদ্ধ নয়। এর বাইরে আছে অ্যান্ড্রয়েড অ্যাপের বাজার। অ্যাপ থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের পরিমাণও বিশাল। আর তাই সব মিলিয়ে হলিউডের মুভি বিজনেস থেকেও বড় অ্যাপের বাজার, জানান ডেডিউ।

অ্যাপের বাজার অন্যান্য ডিজিটাল প্রোডাক্টের বাজারকেও খুব দ্রুতই অতিক্রম করে যাচ্ছে। টিভি প্রোগ্রাম, মুভি ভাড়া দেওয়া কিংবা মুভি বিক্রি, এই সব খাত থেকে আয়ের অর্থ একত্রিত করলেও অ্যাপ থেকে আয়ের সমান হবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: