বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «   প্রশ্নফাঁস ও কোচিং বাণিজ্য বন্ধসহ ৫ নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী  » «  

হলিউড থেকেও বড় স্মার্টফোন অ্যাপের বাজার



1.smartphone-appsতথ্যপ্রযুক্তি ডেস্ক::
অ্যাপের বাজার হলিউডের ব্যবসার থেকে বড় এবং দামি। এমন মন্তব্য করেছেন বাজার বিশ্লেষক হোরেস ডেডিউ। তিনি জানান, ২০১৪ সালে আইওএস অ্যাপ ডেভেলপারদের পরিশোধ করা হয়েছে ১০০০ কোটি ডলারেরও বেশি। তিনি জানান, এই অর্থ বক্স অফিস থেকে হলিউডের সংগৃহীত অর্থের থেকে বেশি।

যদিও যুক্তরাষ্ট্রের বক্স অফিসের বাইরেও হলিউডের আয়ের আরও নানা খাত রয়েছে। কিন্তু অ্যাপের বাজারও কেবল আইওএস-এ সীমাবদ্ধ নয়। এর বাইরে আছে অ্যান্ড্রয়েড অ্যাপের বাজার। অ্যাপ থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের পরিমাণও বিশাল। আর তাই সব মিলিয়ে হলিউডের মুভি বিজনেস থেকেও বড় অ্যাপের বাজার, জানান ডেডিউ।

অ্যাপের বাজার অন্যান্য ডিজিটাল প্রোডাক্টের বাজারকেও খুব দ্রুতই অতিক্রম করে যাচ্ছে। টিভি প্রোগ্রাম, মুভি ভাড়া দেওয়া কিংবা মুভি বিক্রি, এই সব খাত থেকে আয়ের অর্থ একত্রিত করলেও অ্যাপ থেকে আয়ের সমান হবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: