রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

হলিউড থেকেও বড় স্মার্টফোন অ্যাপের বাজার



1.smartphone-appsতথ্যপ্রযুক্তি ডেস্ক::
অ্যাপের বাজার হলিউডের ব্যবসার থেকে বড় এবং দামি। এমন মন্তব্য করেছেন বাজার বিশ্লেষক হোরেস ডেডিউ। তিনি জানান, ২০১৪ সালে আইওএস অ্যাপ ডেভেলপারদের পরিশোধ করা হয়েছে ১০০০ কোটি ডলারেরও বেশি। তিনি জানান, এই অর্থ বক্স অফিস থেকে হলিউডের সংগৃহীত অর্থের থেকে বেশি।

যদিও যুক্তরাষ্ট্রের বক্স অফিসের বাইরেও হলিউডের আয়ের আরও নানা খাত রয়েছে। কিন্তু অ্যাপের বাজারও কেবল আইওএস-এ সীমাবদ্ধ নয়। এর বাইরে আছে অ্যান্ড্রয়েড অ্যাপের বাজার। অ্যাপ থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের পরিমাণও বিশাল। আর তাই সব মিলিয়ে হলিউডের মুভি বিজনেস থেকেও বড় অ্যাপের বাজার, জানান ডেডিউ।

অ্যাপের বাজার অন্যান্য ডিজিটাল প্রোডাক্টের বাজারকেও খুব দ্রুতই অতিক্রম করে যাচ্ছে। টিভি প্রোগ্রাম, মুভি ভাড়া দেওয়া কিংবা মুভি বিক্রি, এই সব খাত থেকে আয়ের অর্থ একত্রিত করলেও অ্যাপ থেকে আয়ের সমান হবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: