শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশীয় কোম্পানির ক্যাপসুলে চলতি মাসেই ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন!  » «   মঞ্চে প্রধানমন্ত্রী, নাচ-গান-স্লোগানে মুখরিত বিজয় উৎসব  » «   ধনী বৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের তৃতীয় দেশ  » «   ভোটাধিকার হাইজ্যাক করেছে আওয়ামী লীগ : ড. কামাল  » «   রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার আহ্বান জাতিসংঘের  » «   আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে কঠোর নিরাপত্তা  » «   অ্যাসাঞ্জের গোপন বৈঠকের খোঁজ নিচ্ছে যুক্তরাষ্ট্র  » «   সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «  

হলফনামার তথ্য: বছরে ৩০ লাখ টাকার রেমিট্যান্স পান স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক:: বছরে প্রায় ৩০ লাখ টাকার রেমিট্যান্স পান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন থেকে নির্বাচিত এই সাংসদের পেশা রাজনীতি ও সমাজসেবা বলে তিনি হলফনামায় উল্লেখ করেছেন।

কোটি টাকার ওপরে সম্পদের মালিক এই রাজনীতিক বাড়ি ভাড়া থেকে বছরে আয় করেন তিন লাখ ৬০ হাজার টাকা। ব্যবসা থেকে নিজের কোনো আয় না থাকলেও তার স্ত্রীর আয় ৪৯ লাখ ২২ হাজার ৪৮২ টাকা।

হলফনামা অনুযায়ী মন্ত্রী হিসেবে বেতন ভাতা খাতে তার নিজের আয় রয়েছে ২৩ লাখ ২৭ হাজার ৫৮০ টাকা এবং চাকরি থেকে তার স্ত্রীর আয় এক লাখ ৮০ হাজার টাকা। শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাংক আমানতে নিজের আয় সাত লাখ ৬১ হাজার ৫৬১ টাকা এবং স্ত্রীর এক লাখ ৬৩ হাজার ১৪ টাকা।

এছাড়া মুক্তিযোদ্ধা ভাতা ও ফরেন রেমিট্যান্স খাতে তার নিজের আয় ৩০ লাখ ৩০ হাজার টাকা এবং স্ত্রীর আয় আট লাখ ২০ হাজার টাকা। স্থানীয় সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়া প্রবাসী একমাত্র ছেলের কাছ থেকে তিনি এই রেমিট্যান্স পান।

স্বরাষ্ট্রমন্ত্রীর স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমির পরিমাণ ৪৭১ দশমিক ৫ শতাংশ যার অর্জনকালীন মূল্য ৫৫ লাখ ৯৫ হাজার ৮৫০ টাকা। অকৃষি জমি নিজ নামে সাড়ে ১৮ কাঠা মূল্য ৫৮ লাখ ৫০ হাজার টাকা; স্ত্রীর নামে ১৩৪ অযুতাংশ, যার মূল্য ৩১ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। এ ছাড়া নিজ নামে বাড়ি বা অ্যাপার্টমেন্টের মূল্য ১২ লাখ ৯৭ হাজার ৭০০ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে তার হাতে নগদ টাকা রয়েছে দুই লাখ ৭০ হাজার ৬৮৫ টাকা; স্ত্রীর হাতে ৩৯ লাখ ৩৬ হাজার ৩৪৬ টাকা। ব্যাংকে জমাকৃত অর্থের পরিমাণ এক কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ১৬২ টাকা; স্ত্রীর নামে ১২ লাখ ৬৫ হাজার ১৭৮ টাকা। বন্ড, ঋণপত্র বা শেয়ার রয়েছে নিজের ২৩ লাখ ৯৭ হাজার ৭০০ টাকার; স্ত্রীর ২৩ লাখ ১৯ হাজার ৭০০ টাকার।

সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ এক কোটি ৫৬ লাখ ৮০ হাজার ২৩৫ টাকা; স্ত্রীর নামে ৩০ লাখ ৮২ হাজার ৮২৬ টাকা। এমপি কোটায় দুটি গাড়ির মূল্য দেখিয়েছেন, ৪১ লাখ ৭৮ হাজার ৮০৫ টাকা এবং ৭৩ লাখ টাকা। স্বর্ণ নিজের ১০ ভরি ও স্ত্রীর ২০ ভরি। এ ছাড়া দুই লাখ টাকার আসবাবপত্র ও ইলেক্ট্রনিক্স সামগ্রী রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: