রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

হরতাল-সমর্থকদের মিছিলে পুলিশের টিয়ার শেল



রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ ও বিদ্যুৎ-গ্যাস সমস্যা সমাধানে সাত দফা বাস্তবায়নের দাবিতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা অর্ধদিবস হরতাল ও বিক্ষোভ আজ বৃহস্পতিবার রাজধানীতে সকাল ৬টা থেকে শুরু হয়েছে।

হরতালে শাহবাগে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে নাসির উদ্দিন প্রিন্স (২৮), ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার (২৬), উম্মে হাবিবা বেনজির (২৫), কাকন বিশ্বাস (২৪), লাবনী মণ্ডল (২৪) ও ফারজানাকে (২২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে আজ সকাল আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার সামনে থেকে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির একটি মিছিল বের হয়। মিছিলটি জাতীয় জাদুঘরের সামনে আসলে পুলিশের ব্যারিকেডের মুখোমুখি হয়। পুলিশ মিছিলটি শাহবাগ অতিক্রম করতে না দিলে নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটি ও ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে নেতাকর্মীরা পুুলিশের বাধা উপেক্ষা করে যেতে চাইল পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে। মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান দিয়ে গরম পানি নিক্ষেপ করে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, টিয়ার সেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে মিছিলটি ছত্রভঙ্গ করা হয়েছে। এক্ষেত্রে কোনো লাঠিচার্জের ঘটনা ঘটেনি। এ ঘটনায় কাউকে আটকও করা হয়নি।

রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ ও বিদ্যুৎ-গ্যাস সমস্যা সমাধানে সাত দফা বাস্তবায়নের দাবিতে মিছিলে উপস্থিত ছিলেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: