বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «   অবশেষে সেই বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ  » «   নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক  » «   ‘এবার এক দেশ, এক দলের’ ইঙ্গিত বিজেপি সভাপতির  » «   রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   জগন্নাথপুরে র‌্যাবের জালে আটকা পড়লেন ভূয়া ডাক্তার  » «   এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «  

হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত ৫০



download-3হবিগঞ্জের লাখাইয়ে ক্রিকেট খেলা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে প্রায় ৩ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৪ রাউন্ড শটগানের গুলি ও ১৩ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এ সময় পুলিশ অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে। পরে ৩ জনকে ৬ মাস করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর আধুনিক হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, ওই উপজেলার সাতাউক গ্রামে দুই দলের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে আবুল কালাম এবং ইউপি মেম্বার জালাল মিয়ার লোকজনের মাঝে সোমবার বিরোধ দেখা দেয়। এ নিয়ে তাদের মাঝে ঝগড়াও হয়। এর জের ধরে রাত থেকেই উভপক্ষ সংঘর্ষের প্রস্তুতি নেয়। টেটা, বল্লম, ফিকলসহ দেশীয় অস্ত্রশস্ত্র মজুদ করতে থাকে।

খবর পেয়ে রাতে পুলিশ ওই গ্রামে অভিযান চালিয়ে আবুল কালাম, মোজাম্মিল হক ও মোছাব্বির মিয়াকে আটক করে। এসময় পরিস্থিতি কিছুটা শান্ত হলেও মঙ্গলবার সকালে উভয় পক্ষের লোকজন ফের সংঘর্ষের প্রস্তুতি নিতে থাকে।

পরে সকাল সাড়ে ১০টায় তারা সশস্ত্র অবস্থায় একে অপরের উপর ঝাপিয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উল্লেখিত সংখ্যক লোক আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় অভিযান চালিয়ে মোশাররফ মিয়া, মঈন উদ্দিন, রাজিক, নাজিম ও জহিরুল ইসলাম নামে আরও ৫ জনকে আটক করা হয়।

লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক জানান, সোমবার রাতে আটক আবুল কালাম, মোজাম্মিল হক ও মোছাব্বির মিয়াকে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

এসময় আদালত তাদের প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেন।

সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। অন্যান্য দাঙ্গাবাজদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: