শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

হবিগঞ্জে কুমারী পূজায় হাজারো পূণ্যার্থীর ঢল



হবিগঞ্জ প্রতিনিধি::শারদীয় দুর্গোৎসবের অন্যতম আকর্ষণ হলো কুমারী পূজা। আর হবিগঞ্জে কুমারী পুজায় কুমারী মাকে দেখতে হাজার হাজার নারী-পুরুষের ঢল নেমেছে।
২৮ সেপ্টম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মহাষ্টমীতে হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে এ কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। এবার কুমারী হিসেবে পূজিত হন সুস্মিতা চক্রবর্তী। সকালে পূজার পূর্বে কুমারীকে স্নান করিয়ে নতুন কাপড় পড়ানো হয়। হাতে দেয়া হয় ফুল, কপালে সিদুরের তিলক এবং পায়ে আলতা। ঠিক সময়ে সুসজ্জিত আসনে বসিয়ে ষোড়শোপচারে পূজা করা হয়।
চারদিক মুখরিত হয় শঙ্খ, উলুধ্বনি আর মায়ের স্তর কুমারী পূজার মাধ্যমে নারী জাতি হয়ে উঠবে পূত, পবিত্র ও মাতৃভাবাপন্ন। প্রত্যেকে শ্রদ্ধাশীল হবে নারী জাতির প্রতি।এবারের কুমারী সিলেট জেলার ভাটবাড়ী এলাকার বিকৃষ্ণ চক্রবর্তীর আট বছর বয়সী কন্যা। সুস্মিতা সিলেট সরকারি অগ্রনী উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। সুস্মিতার মা শম্মা চক্রবর্তী পেশায় নার্স ও পিতা একজন ফার্মেসী ব্যবসায়ী।
এদিকে কুমারী পূজা দেখতে হবিগঞ্জ জেলা ছাড়াও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে হাজারো পূণ্যার্থী সমবেত হন। পূণ্যার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে রামকৃষ্ণ মিশন এলাকা।
এদিকে কুমারী পুজার নিরাপত্তায় শহরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। রামকৃষ্ণ মিশনের পুরো এলাকাসহ বিভিন্ন মণ্ডপ নিয়ে আসা হয় ক্লোজ-সার্কিট ক্যামেরার আওতায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: