মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

হবিগঞ্জে কুমারী পূজায় হাজারো পূণ্যার্থীর ঢল



হবিগঞ্জ প্রতিনিধি::শারদীয় দুর্গোৎসবের অন্যতম আকর্ষণ হলো কুমারী পূজা। আর হবিগঞ্জে কুমারী পুজায় কুমারী মাকে দেখতে হাজার হাজার নারী-পুরুষের ঢল নেমেছে।
২৮ সেপ্টম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মহাষ্টমীতে হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনে এ কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। এবার কুমারী হিসেবে পূজিত হন সুস্মিতা চক্রবর্তী। সকালে পূজার পূর্বে কুমারীকে স্নান করিয়ে নতুন কাপড় পড়ানো হয়। হাতে দেয়া হয় ফুল, কপালে সিদুরের তিলক এবং পায়ে আলতা। ঠিক সময়ে সুসজ্জিত আসনে বসিয়ে ষোড়শোপচারে পূজা করা হয়।
চারদিক মুখরিত হয় শঙ্খ, উলুধ্বনি আর মায়ের স্তর কুমারী পূজার মাধ্যমে নারী জাতি হয়ে উঠবে পূত, পবিত্র ও মাতৃভাবাপন্ন। প্রত্যেকে শ্রদ্ধাশীল হবে নারী জাতির প্রতি।এবারের কুমারী সিলেট জেলার ভাটবাড়ী এলাকার বিকৃষ্ণ চক্রবর্তীর আট বছর বয়সী কন্যা। সুস্মিতা সিলেট সরকারি অগ্রনী উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। সুস্মিতার মা শম্মা চক্রবর্তী পেশায় নার্স ও পিতা একজন ফার্মেসী ব্যবসায়ী।
এদিকে কুমারী পূজা দেখতে হবিগঞ্জ জেলা ছাড়াও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে হাজারো পূণ্যার্থী সমবেত হন। পূণ্যার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে রামকৃষ্ণ মিশন এলাকা।
এদিকে কুমারী পুজার নিরাপত্তায় শহরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। রামকৃষ্ণ মিশনের পুরো এলাকাসহ বিভিন্ন মণ্ডপ নিয়ে আসা হয় ক্লোজ-সার্কিট ক্যামেরার আওতায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: