শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

হতাশা কাটাতে খালেদাকে রাজপথে নামার পরামর্শ



হতাশা কাটাতে খালেদাকে রাজপথে নামার পরামর্শ

বিএনপির নেতাকর্মীদের হতাশা কাটাতে দলের প্রাণ চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজপথে নামতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কূট রাজনীতিতে চ্যাম্পিয়ন’ মন্তব্য করে তিনি বলেন, বিএনপিকে প্রমাণ করতে হবে তারা কিভাবে আওয়ামী লীগ থেকে ভিন্ন। নিরপেক্ষ নির্বাচন হলেই যে বিএনপি জয়ী হবে এমনটা মনে করা যাবে না।

৪০ বছরের পর আইনজীবী হতে পারবে না -এমন সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি বলেন, ‘ল’ পড়তে পারবো না, তাহলে আমরা কি সিপাহী হব?

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, সরকার একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন দিলেন। ওই কমিশন নিরপেক্ষ হবে কি হবে না সেটা পরের কথা। কিন্তু কথা হলো যাদেরকে নিয়ে নির্বাচন কমিশন করা হয়েছে, তাদের অতীতে যেটা রয়েছে তাতে জনগণ আতঙ্কিত হয়েছে।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, আমাদের সংবিধানে প্রধানমন্ত্রী সর্বগ্রাসী ক্ষমতার অধিকারী। যে কোনো নির্বাচন কমিশনই করা হোক না কেন, তার পক্ষে বাংলাদেশের মানুষকে একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া সম্ভব নয়।

‘নির্বাচন কমিশনের নিরপেক্ষতা : নির্বাচন সহায়ক সরকার’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি। সংগঠনটির সভাপতি কবীর মুরাদের সভাপতিত্বে সেমিনারে দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক হাসান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: