শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

হজ পালনের জন্য সৌদিতে ১৩০ বছরের বৃদ্ধ



নিউজ ডেস্ক:: এবারের হজ মৌসুমে সৌদি আরবে হজের জন্য আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি হলেন ওহি আইদ্রোস সামরি। ১৩০ বছর বয়সী এই বৃদ্ধ ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি বাদশাহ সালমানের হজ ও উমরাহ অতিথি কর্মসূচির আওতায় হজ পালন করতে এসেছেন।

সামরি তার পরিবারের ছয় সদস্যকে নিয়ে বধুবার জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এসময় বিমানবন্দরের কর্মকর্তারা তাকে ফুল ও নানা উপঢৌকন দিয়ে স্বাগত জানান।

সামরি ও তার পরিবারের সদস্যরা সৌদিতে হজযাত্রীদের জন্য যে-যত্ন ও সেবা সরবরাহ করা হচ্ছে তাতে সন্তুষ্টি প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা কাবা ও মদিনা এই দুই পবিত্র মসজিদের রক্ষক বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ সালমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং তাদের কাছ থেকে প্রাপ্ত সুযোগ-সুবিধা ও সেবার প্রশংসা করেছেন।

এর আগে সৌদিতে হজ করতে আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি ছিলেন ১০৪ বছরের ইবু মারিয়াহ মারঘানি মুহাম্মদ। ইন্দোনেশিয়ার এই নারী হজ পালন করেন ২০১৭ সালে। এরপর গত বছর তার চেয়ে কোনো বেশী বয়সী ব্যক্তি হজে আসেননি।

সূত্র: খালিজ টাইমস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: