বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রিটেনে ট্রাক কন্টেইনার থেকে ৩৯ মরদেহ উদ্ধার  » «   হংকংয়ের বিতর্কিত প্রত্যর্পণ বিল বাতিল  » «   প্রাথমিক শিক্ষকদের সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ১০  » «   তাহিরপুরে ৬ বছরের শিশুকে ধর্ষণে, ধর্ষক আটক  » «   ক্যাসিনোকাণ্ডে এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  » «   পবিত্র আখেরি চাহার শোম্বা আজ  » «   অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার  » «   প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «  

হজ পালনের জন্য সৌদিতে ১৩০ বছরের বৃদ্ধ



নিউজ ডেস্ক:: এবারের হজ মৌসুমে সৌদি আরবে হজের জন্য আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি হলেন ওহি আইদ্রোস সামরি। ১৩০ বছর বয়সী এই বৃদ্ধ ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি বাদশাহ সালমানের হজ ও উমরাহ অতিথি কর্মসূচির আওতায় হজ পালন করতে এসেছেন।

সামরি তার পরিবারের ছয় সদস্যকে নিয়ে বধুবার জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এসময় বিমানবন্দরের কর্মকর্তারা তাকে ফুল ও নানা উপঢৌকন দিয়ে স্বাগত জানান।

সামরি ও তার পরিবারের সদস্যরা সৌদিতে হজযাত্রীদের জন্য যে-যত্ন ও সেবা সরবরাহ করা হচ্ছে তাতে সন্তুষ্টি প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা কাবা ও মদিনা এই দুই পবিত্র মসজিদের রক্ষক বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ সালমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং তাদের কাছ থেকে প্রাপ্ত সুযোগ-সুবিধা ও সেবার প্রশংসা করেছেন।

এর আগে সৌদিতে হজ করতে আসা সবচেয়ে বয়স্ক ব্যক্তি ছিলেন ১০৪ বছরের ইবু মারিয়াহ মারঘানি মুহাম্মদ। ইন্দোনেশিয়ার এই নারী হজ পালন করেন ২০১৭ সালে। এরপর গত বছর তার চেয়ে কোনো বেশী বয়সী ব্যক্তি হজে আসেননি।

সূত্র: খালিজ টাইমস

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: