রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

হংকংয়ে বাস উল্টে নিহত ১৯



আন্তর্জাতিক ডেস্ক::হংকংয়ে একটি দ্রুতগামী ডাবল ডেকার বাস উল্টে অন্তত ১৯ জন নিহত ও ৬৫ জন আহত হয়েছেন। শনিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার দায়ে পুলিশ চালককে আটক করেছে।খবর চ্যানেল নিউজ এশিয়া

এটি সাম্প্রতিক বছরগুলোর মধ্যে হংকংয়ের সবচেয়ে শোচনীয় সড়ক দুর্ঘটনা।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে, তাই পো শহরের কাছে একটি প্রধান সড়কের পাশে বাসটির ক্ষতিগ্রস্ত অবশেষ উল্টে পড়ে আছে। ভেতরে আটকা পড়া যাত্রীদের বের করতে বাসটির ছাদ কেটে ফেলেছেন দমকল কর্মীরা।

হংকং সরকার জানিয়েছে, ১৪ জন পুরুষ ও চার নারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। পরবর্তীতে হাসপাতালে নেয়ার পর একজন মারা গেছেন।

টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এক বয়োবৃদ্ধ জানিয়েছেন, দুর্ঘটনার সময় চালক খুব দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলেন, এমনকি মোড়ও ঘুরছিলেন ওই গতিতে।

বাসটির পরিচালনাকারী প্রতিষ্ঠান কাউলুন মোটর বাস কোম্পানির নির্বাহী সো জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে ৮০ হাজার হংকং ডলার করে আর্থিক সহায়তা দেয়া হবে।

দমকল বিভাগের কর্মকর্তা চ্যান হিং ইউ বলেন, নিহত ও আহতের অধিকাংশ বাসের উপরের ডেকে ছিলেন।

ট্রাফিক পুলিশের কর্মকর্তারা বলেন, বেপরোয়া গতিতে সড়কের ঢালে নামতে গিয়ে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তবে দুর্ঘটনার পর চালককে শান্ত ও স্থির দেখা গেছে। তার ভেতরে কোনো ভাবান্তর ছিল না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: