শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

স্বৈরশাসকেরা আমাদের গণতন্ত্র শিখায় : সৈয়দ আশরাফ



6. asrafপ্রবাস ডেস্ক::
জিয়াউর রহমান ও এইচ এম এরশাদকে স্বৈরশাসক আখ্যা দিয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, স্বৈরশাসকেরাই আজকে আমাদেরকে গণতন্ত্র শিখায়। বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘যেহেতু আমরা অশ্লীল কথা বলতে পারি না, মিথ্যা বলতে পারি না সেটাকে তারা দুর্বলতা মনে করে।’ সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের এট্রিয়াম হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপনের সভায় এ মন্তব্য করেন সৈয়দ আশরাফ।

৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে আগের দিন গত রোববার একই হলে যুক্তরাজ্য বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক সভার আয়োজন করে। সেখানে বক্তব্য দেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
তারেক রহমানের নাম উল্লেখ না করে এট্রিয়াম হলের সভায় সৈয়দ আশরাফ বলেন, কালকে এমন একজন লোক এখানে বক্তৃতা দিয়েছেন, এই হলটিকে মিলাদ দিয়ে, জল দিয়ে পরিষ্কার করা প্রয়োজন ছিল।

সদ্যবিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাকে ‘কাজের মেয়ে মর্জিনা’ এবং বাংলাদেশ সফরে আসা মার্কিন মন্ত্রী নিশা দেশাইকে ‘দুই আনার মন্ত্রী’ বলে সমালোচনার জন্ম দেওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, অনেক সময় অনেক কথা বলতে ইচ্ছা করলেও শালীনতার জন্য তাঁর মুখ দিয়ে তা আসে না।

সৈয়দ আশরাফ বলেন, ‘শেখ হাসিনা রাতের অন্ধকারে বন্দুক নিয়ে সালাম দিয়ে ক্ষমতায় আসেন নাই। এটা খালেদা জিয়ার জামাই করেছে, রওশন এরশাদের জামাই করেছে।’
সৈয়দ আশরাফ বলেন, আইয়ুব খান, ইয়াহিয়া খান, জিয়াউর রহমান ও এরশাদের আমলসহ দীর্ঘ সামরিক শাসনের কারণে যে বদ্ধ পরিবেশের সৃষ্টি হয়েছিল, তা থেকে এখনো পুরোপুরি বের হয়ে আসা সম্ভব হয়নি। রাজনীতিবিদ, সাংবাদিক সবাই এখনো গণতন্ত্র শেখার পর্যায়ে রয়েছে।

সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন। সভা পরিচালনা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: