বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «   ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমা হামলার হুমকি  » «   ডিসিদেরকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়: হাইকোর্ট  » «   বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী  » «   নাজিব রাজাকের বিরুদ্ধে নতুন দুর্নীতির মামলা  » «   সিলেটে ঐক্যফ্রন্টের জনসভা বাতিল  » «   টাইম ম্যাগাজিনে বর্ষসেরায় খাসোগিসহ চার সাংবাদিক!  » «   সৌদির অনুমোদন নিয়ে আরাফাতকে হত্যা: বাসাম  » «   ফাইনালের আগেই থেমে গেল মোদির বিজয়রথ!  » «   ফখরুলের গাড়িবহরে হামলায় ইসি বিব্রত: সিইসি  » «   খালেদা জিয়ার প্রার্থিতা: অনুলিপি না লেখায় সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত  » «   ‘নতুন বোতলে পুরাতন বিষ জামায়াত এখন ধানের শীষ’  » «   আজ সিলেট থেকে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচার শুরু  » «   ঐক্যফ্রন্টের টার্গেট তরুণ ভোটার, সুশাসন ও ক্ষমতা বিকেন্দ্রীকরণ  » «   আজ থেকে নির্বাচনী প্রচারে নামছেন শেখ হাসিনা  » «  

স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলবভেজাল প্যারাসিটামল সেবনে ২৮ শিশুর মৃত্যু



নিউজ ডেস্ক::ভেজাল প্যারাসিটামল সেবনে ২৮ শিশু মৃত্যুর মামলায় ঔষধ প্রশাসনের দুই কর্মকর্তার গাফিলতিতে ব্যবস্থা না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা জানাতে স্বাস্থ্য সচিবকে তলব করেছেন হাইকোর্ট। সোমবার (২১ আগস্ট) বিকেলে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আগামী ২৩ আগস্ট সকাল সাড়ে ১০টায় স্বাস্থ্য সচিব সিরাজুল হককে আদালতে হাজির হতে বলা হয়েছে। এ বিষয়ে এক সম্পূরক আবেদনের শুনানি নিয়ে গত ৩ আগস্ট ভেজাল প্যারাসিটামল সেবনে ২৮ শিশুমৃত্যুর ঘটনায় করা মামলা পরিচালনায় ‘অদক্ষতা ও অযোগ্যতার’ কারণে ঔষধ প্রশাসন অধিদপ্তরের দুই কর্মকর্তার বিষয়ে তদন্ত প্রতিবেদনের আলোকে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানাতে বলেছিলেন হাইকোর্ট।

এর ধারাবাহিকতায় স্বাস্থ্য সচিবের পক্ষ থেকে আদালতে প্রতিবেদন দাখিল করা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক মো.আলতাফ হোসেন ও সহকারী পরিচালক মো. শফিকুল ইসলামকে সতর্ক করা হয়েছে। যদিও ইতিপূর্বে তদন্ত প্রতিবেদনে বলা হয়, সার্বিক প্রেক্ষাপট ও কাগজপত্র পর্যালোচনায় ওই দুই কর্মকর্তা আইনানুগভাবে কার্যক্রম সম্পন্ন করতে সক্ষম হননি। কিছু ক্ষেত্রে আইনের ব্যত্যয় ঘটেছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

পরে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, ঘটনার পর তদন্ত কমিটির রিপোর্টে ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে গাফিলতির সত্যতা পাওয়া যায়। ইতিপূর্বে আদালত তাঁদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানাতে বলেছিলেন। স্বাস্থ্য সচিবের প্রতিবেদনে দেখা যায়, তাঁদের সতর্ক করে মাফ করে দেওয়া হয়েছে। এ অবস্থায় ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি, সে বিষয়ে ব্যাখ্যা জানাতে স্বাস্থ্য সচিবকে ২৩ আগস্ট সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে বলা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: