বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

স্বপ্ন নিয়ে প্রবাসে, ১০ দিনের মাথায় মৃত্যু!



প্রবাস ডেস্ক::মাত্র ১০ দিন আগে ঢাকা আগারগাঁও অফিস থেকে মালয়েশিয়ায় পাঠানো হয় পাসপোর্ট বিভাগের কর্মী সাইফুল ইসলামকে (২৭)। রোববার (৭ জানুয়ারি) তিনি জ্বরে আক্রান্ত হলে বুধবার (১০ জানুয়ারি) স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন। সেখানেই বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মারা যান তিনি।

জানা গেছে, জ্বরে আক্রান্ত হয়ে বিশ্রামে থাকা অবস্থায় বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে তার শরীরিক অবস্থার অবনতি হলে দ্রুত আমপাংয়ের কেপিজে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় ডাক্তাররা তার রক্ত পরীক্ষা করে জানতে পারেন তিনি ক্রণিক লিউকমিয়া ক্যান্সারে আক্রান্ত। তার বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত যত বাড়তে থাকে ততই সাইফুলের অবস্থা অবনতির দিকে যেতে থাকে। পরে মালয়েশিয়ান সময় বৃহস্পতিবার সকালে কর্তব্যরত চিকিৎসক সাইফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

এদিকে হাসপাতালে তার মৃত্যুর সংবাদ শুনে বৃহস্পতিবার সকাল ৮ টায় হাইকমিশনার শহীদুল ইসলাম, শ্রম কাউন্সিলর মো: সায়েদুল ইসলাম, কমার্শিয়াল উইং ধননজয় কুমার দাস, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো: মশিউর রহমান তালুকদারসহ সকল কর্মকর্তা-কর্মচারীরা হাসপাতালে ছুটে যান। সাইফুল ইসলামের অকাল মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া। সদা হাস্যোজ্জ্বল ও বিনয়ী এই সহকর্মীকে কেউই ভুলতে পারছেন না।

সাইফুল ইসলামের অকাল মৃত্যুতে রাষ্ট্রদূত শহীদুল ইসলাম ও দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারি সমবেদনা জানিয়েছেন। পাসপোর্ট অধিদপ্তরের সহ-পরিচালক আফজাউল ইসলাম বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৬ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সাইফুল ইসলামের মরদেহ নিয়ে যাচ্ছেন বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

সূত্রে জানায়, ১ জানুয়ারি বাংলাদেশ হাইকমিশনে উন্নত সেবা প্রদান ও সহযোগিতার লক্ষ্যে ঢাকা আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ২৪ জনের একটি টিম মালয়েশিয়ায় আসে। তাদেরই একজন ছিলেন আগারগাঁও পাসপোর্ট অফিসের সহকারী কাম কম্পিউটার অপারেটর মো: সাইফুল ইসলাম।

উল্লেখ্য, ঝালকাঠি জেলার নলসিটি থানার তিমিরকাটি গ্রামের মো: নুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। তার জন্মস্থান ঝালকাঠি হলেও স্বপরিবারে থাকতেন ঢাকার দক্ষিণ শেওরাপাড়া এলাকায়। তিনি ২০০২ সালে ঢাকা আগারগাঁও হেড অফিসে অফিস সহকারী কম্পিউটার অপারেটর পদে চাকুরীতে যোগদান করেন। কাজের সুবাদে চলতি মাসের ১ তারিখ মালয়েশিয়া যান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: