রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন



কবির আল মাহমুদ, স্পেন::স্পেন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।

বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসের ঢাকা ক্যাফে রেষ্টুরেন্টে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গতকাল বুধবার (১৫ আগস্ট ) রাতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের সভাপতি ও শিল্পপতি এস আর আই এস রবিন।অনুষ্ঠানে এক মিনিটের নীরবতার মাধ্যমে ১৫ই আগষ্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠান শুরু করা হয়।এছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর পরিবারের আত্নত্যাগ কৃতজ্ঞতার সাথে স্মরণ করা হয়।

অনুষ্ঠানে বাঙ্গালী জাতির মুক্তি, বাংলাদেশের স্বাধীনতা ও যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অবদানের কথা বিশেষভাবে আলোকপাত করা হয়।

স্পেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমানের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ব্যাবসায়ী জাকির হোসাইন ,সহ সভাপতি জাকির হোসাইন ,আওয়ামীগ নেতা রফিক খান ,শ্যামল তালুকদার ,ফারুক আহমদ মুবিন ,এ কে এম জহিরুল ইসলাম ,এফ এম ফারুক পাভেল ,বাহার উদ্দিন ,আলমগীর হোসাইন ,নারী নেত্রী মাকসুদা আক্তার ,যুবলীগ নেতা সোহাগ আহমদ ,স্পেন ছাত্রলীগের সভাপতি ইসমাইল হোসাইন রায়হান ,বিলাল আহমদ ও পরান প্রমুখ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হওয়া অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর পলাতক হত্যাকারীদের দ্রুত দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসির দাবি জানান।

সভাপতির বক্তব্যে এস আর আই এস রবিন বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধুর ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। তিনি আরো বলেন ,শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকারকে ফের ক্ষমতায় আনার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের শেষে দোয়া পরিচালনা করেন আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক। দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। অনুষ্ঠানের শেষে নেতাকর্মীদের সম্মানে নৈশ্যভোজের মাধ্যমে সমাপ্তি হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: