শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

সৌদি বাদশার মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর ও বিএনপি চেয়ারপারসনের শোক প্রকাশ



5. hasnia- khaleda- hamidনিউজ ডেস্ক::
সৌদি বাদশা আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শুক্রবার তার মৃত্যুর খবর প্রকাশ করে দেশটির জাতীয় টেলিভিশন।

বৃহস্পতিবার মধ্যরাত পেরিয়ে ঠিক রাত একটায় তার মৃত্যু হয় বলে সরকারি বিবৃতিতে বলা হয়। বাদশাহর মৃত্যুর ঘোষণা প্রচারের আগে রাষ্ট্রীয় টেলিভিশনে নিয়মিত অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

জানা যায়, ফুসফুসে সংক্রমণজনিত রোগে আক্রান্ত হয়ে বেশ কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ছিলেন বাদশা আজিজ। ৯১ বছর বয়সী বাদশার স্থলাভিষিক্ত হয়েছেন তার ভাই প্রিন্স সালমান। সালমান বিন আব্দুল আজিজ ১৯৩৫ সালের ৩১ ডিসেম্বর সৌদি রাজপরিবারে জন্মগ্রহণ করেন।

সৎ ভাই বাদশাহ ফাহাদের মৃত্যুর পর ২০০৫ সালে সিংহাসনে আরোহণ করেন আবদুল্লাহ। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েন তিনি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: