মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «   আ.লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা  » «   সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «  

সৌদি থেকে ফিরলেন ৪২ নারী গৃহকর্মী



নিউজ ডেস্ক:: সৌদি আরবে গিয়ে দিনের পর দিন গৃহকর্তার শারীরিক নির্যাতন আর বিনা কারণে মাসের পর মাস জেল খেটে দেশে ফিরেছেন আরো ৪২ নারী গৃহকর্মী। মঙ্গলবার গভীর রাতে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে দেশে ফেরেন তারা। বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক ও বাংলাদেশি দূতাবাসের মাধ্যমে ওই গৃহকর্মীদের দেশে ফেরত আনা হয়।

এ বিষয়ে ব্র্যাক থেকে জানানো হয়েছে, গত রাতে দেশে ফেরত আসা নারীরা সৌদিতে ৩ থেকে ৯ মাস কারাবাস যাপন করেছেন। তাছাড়া তারা যেখানে কাজ করতেন সেসব বাড়ির গৃহকর্তাদের হাতে তারা শারীরিকভাবে নির্যাতিত হতেন।

দেশে ফেরার পর ভুক্তভোগী নারীরা গণমাধ্যমেও তাদের অভিযোগ তুলে ধরেছেন। বলছেন, সৌদি গিয়ে কাজে যোগ দেয়ার পর থেকেই তারা গৃহকর্তার নির্যাতনের শিকার হতেন। মাস শেষে বেতন দেয়া হতো না। আবার বেতন চাইলেও নিগ্রহ করা হতো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: