শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «  

সৌদি জোটের হামলায় ইয়েমেনে নিহত ৪২



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেন উপকূলে অভিবাসীদের নৌকায় সৌদি জোটের হামলায় গত মার্চে ৪২ জন অভিবাসী নিহত হয়েছে বলে জাতিসংঘের তদন্তে তথ্য প্রমাণ মিলেছে। ওই নৌকায় ১৪০ জন সোমালিয় অভিবাসী ছিল। তাদের মধ্যে আহত হয় ৩৪ জন।

সোমালিয়ার অভিবাসীদের ওই নৌকায় ৭.৬২ মিলিমিটার ক্যালিবারের গুলি হেলিকপ্টার থেকে নিক্ষেপ করা হয়। নৌবাহিনীর একটি জাহাজ থেকে হেলিকপ্টারটি উড়ে আসে ও ওই নৌকার ওপর গুলি নিক্ষেপ করে। ইয়েমেন থেকে সৌদি আরবে পলাতক দেশটির প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদির সমর্থনে সৌদি আরব, বাহরাইন, আমিরাত, কুয়েত, জর্ডান, মরক্কো, সেনেগাল ও সুদান এক জোট হয়ে কাজ করছে। এ জোট মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে অস্ত্র সাহায্য পাচ্ছে।

জাতিসংঘের ওই প্রতিবেদনে আরো বলা হচ্ছে, সৌদি জোট ইয়েমেনে মানবাধিকার লঙ্ঘন করছে, দেশটির শান্তি ও নিরাপত্তা বিনষ্ট করছে। এধরনের আরেকটি হামলায় ইয়েমেন উপকূলে ১১ জনে মৃত্যু হয় বলে প্রতিবেদনে বলা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: