রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

সৌদি জোটের হামলায় ইয়েমেনে নিহত ৪২



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেন উপকূলে অভিবাসীদের নৌকায় সৌদি জোটের হামলায় গত মার্চে ৪২ জন অভিবাসী নিহত হয়েছে বলে জাতিসংঘের তদন্তে তথ্য প্রমাণ মিলেছে। ওই নৌকায় ১৪০ জন সোমালিয় অভিবাসী ছিল। তাদের মধ্যে আহত হয় ৩৪ জন।

সোমালিয়ার অভিবাসীদের ওই নৌকায় ৭.৬২ মিলিমিটার ক্যালিবারের গুলি হেলিকপ্টার থেকে নিক্ষেপ করা হয়। নৌবাহিনীর একটি জাহাজ থেকে হেলিকপ্টারটি উড়ে আসে ও ওই নৌকার ওপর গুলি নিক্ষেপ করে। ইয়েমেন থেকে সৌদি আরবে পলাতক দেশটির প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদির সমর্থনে সৌদি আরব, বাহরাইন, আমিরাত, কুয়েত, জর্ডান, মরক্কো, সেনেগাল ও সুদান এক জোট হয়ে কাজ করছে। এ জোট মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে অস্ত্র সাহায্য পাচ্ছে।

জাতিসংঘের ওই প্রতিবেদনে আরো বলা হচ্ছে, সৌদি জোট ইয়েমেনে মানবাধিকার লঙ্ঘন করছে, দেশটির শান্তি ও নিরাপত্তা বিনষ্ট করছে। এধরনের আরেকটি হামলায় ইয়েমেন উপকূলে ১১ জনে মৃত্যু হয় বলে প্রতিবেদনে বলা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: