বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

সৌদি জোটের হামলায় ইয়েমেনে নিহত ৪২



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেন উপকূলে অভিবাসীদের নৌকায় সৌদি জোটের হামলায় গত মার্চে ৪২ জন অভিবাসী নিহত হয়েছে বলে জাতিসংঘের তদন্তে তথ্য প্রমাণ মিলেছে। ওই নৌকায় ১৪০ জন সোমালিয় অভিবাসী ছিল। তাদের মধ্যে আহত হয় ৩৪ জন।

সোমালিয়ার অভিবাসীদের ওই নৌকায় ৭.৬২ মিলিমিটার ক্যালিবারের গুলি হেলিকপ্টার থেকে নিক্ষেপ করা হয়। নৌবাহিনীর একটি জাহাজ থেকে হেলিকপ্টারটি উড়ে আসে ও ওই নৌকার ওপর গুলি নিক্ষেপ করে। ইয়েমেন থেকে সৌদি আরবে পলাতক দেশটির প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদির সমর্থনে সৌদি আরব, বাহরাইন, আমিরাত, কুয়েত, জর্ডান, মরক্কো, সেনেগাল ও সুদান এক জোট হয়ে কাজ করছে। এ জোট মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে অস্ত্র সাহায্য পাচ্ছে।

জাতিসংঘের ওই প্রতিবেদনে আরো বলা হচ্ছে, সৌদি জোট ইয়েমেনে মানবাধিকার লঙ্ঘন করছে, দেশটির শান্তি ও নিরাপত্তা বিনষ্ট করছে। এধরনের আরেকটি হামলায় ইয়েমেন উপকূলে ১১ জনে মৃত্যু হয় বলে প্রতিবেদনে বলা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: