শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

সৌদি জোটের হামলায় ইয়েমেনে নিহত ৪২



আন্তর্জাতিক ডেস্ক::ইয়েমেন উপকূলে অভিবাসীদের নৌকায় সৌদি জোটের হামলায় গত মার্চে ৪২ জন অভিবাসী নিহত হয়েছে বলে জাতিসংঘের তদন্তে তথ্য প্রমাণ মিলেছে। ওই নৌকায় ১৪০ জন সোমালিয় অভিবাসী ছিল। তাদের মধ্যে আহত হয় ৩৪ জন।

সোমালিয়ার অভিবাসীদের ওই নৌকায় ৭.৬২ মিলিমিটার ক্যালিবারের গুলি হেলিকপ্টার থেকে নিক্ষেপ করা হয়। নৌবাহিনীর একটি জাহাজ থেকে হেলিকপ্টারটি উড়ে আসে ও ওই নৌকার ওপর গুলি নিক্ষেপ করে। ইয়েমেন থেকে সৌদি আরবে পলাতক দেশটির প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানসুর হাদির সমর্থনে সৌদি আরব, বাহরাইন, আমিরাত, কুয়েত, জর্ডান, মরক্কো, সেনেগাল ও সুদান এক জোট হয়ে কাজ করছে। এ জোট মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে অস্ত্র সাহায্য পাচ্ছে।

জাতিসংঘের ওই প্রতিবেদনে আরো বলা হচ্ছে, সৌদি জোট ইয়েমেনে মানবাধিকার লঙ্ঘন করছে, দেশটির শান্তি ও নিরাপত্তা বিনষ্ট করছে। এধরনের আরেকটি হামলায় ইয়েমেন উপকূলে ১১ জনে মৃত্যু হয় বলে প্রতিবেদনে বলা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: