রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «   স্কুলের গেটে জলাবদ্ধতা, ছাত্রদের সড়ক অবরোধ  » «   তানোরে পুলিশের স্ত্রীর আত্মহত্যা  » «   কুমিল্লায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার  » «   সরিষাবাড়ীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   শ্রীপুরের বাড়িটিতে ৪টি বোমার বিস্ফোরণ  » «   প্রেমিকের খোঁজ নিতে গিয়ে প্রেমিকার করুণ পরিণতি!  » «   সমকামী বিয়ে ব্রিটিশ রাজ পরিবারে  » «   এবার বিমানেও ভিক্ষাবৃত্তি!  » «   প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ  » «   মিয়ানমারকে আল্টিমেটাম  » «  

সৌদি-ইসরায়েলের গোপন তথ্য ফাঁস



আন্তর্জাতিক ডেস্ক::আনুষ্ঠানিকভাবে সৌদি আরব ও ইসরায়েলের মধ্যে কোনো সম্পর্ক না থাকলেও গোপন সহযোগিতা সম্পর্ক রয়েছে বলে দাবি করেছে সুইজারল্যান্ডের একটি দৈনিক পত্রিকা। উভয় দেশের মধ্যে সামরিক সহযোগিতা চলছে বলেও পত্রিকাটির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বাসলার জেইটুং নামের পত্রিকাটি জানিয়েছে, উভয় দেশের মধ্যে কোনো ধরনের আনুষ্ঠানিক সম্পর্ক না থাকলেও অঞ্চলটিতে ইরানের প্রভাব ঠেকাতে সৌদি আরব ও ইসরায়েল গোপন সম্পর্ক গড়ে তুলেছে।

পত্রিকাটির প্রতিবেদক পিয়েরে হিউমান লিখেছেন, কয়েক বছর ধরেই ইসরায়েলের সঙ্গে আনুষ্ঠানিক স্বাভাবিক সম্পর্ক গড়ে তুলতে রাজি নয় সৌদি আরব। ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত সমাধান ও আরব দেশগুলো তা ঘোষণার আগ পর্যন্ত সৌদি আরব ইসরায়েলের সঙ্গে রাষ্ট্রদূত বিনিময় করবে না।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, সৌদি আরব ও ইসরায়েলের মধ্যে ঘনিষ্ঠ গোপন সহযোগিতার সম্পর্ক রয়েছে। এ সম্পর্কের লক্ষ্য হচ্ছে ইরানের প্রভাব বৃদ্ধি ঠেকানো এবং এ অঞ্চলে দেশটির আঞ্চলিক উচ্চাকাক্সক্ষা রোধ করা।

সৌদি আরবের একটি অজ্ঞাত সূত্রের বরাত দেওয়া হয়েছে। সূত্র জানায়, ইসরায়েলের কাছ থেকে অস্ত্র কেনার সম্ভাবনা বিবেচনা করছে সৌদি আরব। এর মধ্যেই রিয়াদ ট্যাঙ্কসহ বিভিন্ন প্রতিরক্ষা ব্যবস্থা কেনার আগ্রহ দেখিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: