বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হিরো আলম পর্যন্ত ইসিকে হাইকোর্ট দেখায়, বোঝেন অবস্থা: ইসি সচিব  » «   কূটনীতিকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে ঐক্যফ্রন্ট  » «   নির্বাচনের সময় ব্যাংক বন্ধ থাকবে ৪ দিন  » «   একজন নির্বাচন কমিশনার কী বললেন দেখার বিষয় নয় : কাদের  » «   সিইসির বক্তব্যের প্রতিবাদ জানালেন মাহবুব তালুকদার  » «   সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল  » «   ভোটের দিন নেটের গতি কমানোর কথা ভাবছে ইসি  » «   আমরণ অনশন: হাসপাতালে লতিফ সিদ্দিকী  » «   লুনার প্রার্থিতা স্থগিতে ভাগ্য খুলেছে মুনতাসির-মুকাব্বিরের  » «   সু চির পুরস্কার ফিরিয়ে নিচ্ছে দক্ষিণ কোরীয় ফাউন্ডেশন  » «   তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «  

সৌদি-ইসরায়েলের গোপন তথ্য ফাঁস



আন্তর্জাতিক ডেস্ক::আনুষ্ঠানিকভাবে সৌদি আরব ও ইসরায়েলের মধ্যে কোনো সম্পর্ক না থাকলেও গোপন সহযোগিতা সম্পর্ক রয়েছে বলে দাবি করেছে সুইজারল্যান্ডের একটি দৈনিক পত্রিকা। উভয় দেশের মধ্যে সামরিক সহযোগিতা চলছে বলেও পত্রিকাটির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বাসলার জেইটুং নামের পত্রিকাটি জানিয়েছে, উভয় দেশের মধ্যে কোনো ধরনের আনুষ্ঠানিক সম্পর্ক না থাকলেও অঞ্চলটিতে ইরানের প্রভাব ঠেকাতে সৌদি আরব ও ইসরায়েল গোপন সম্পর্ক গড়ে তুলেছে।

পত্রিকাটির প্রতিবেদক পিয়েরে হিউমান লিখেছেন, কয়েক বছর ধরেই ইসরায়েলের সঙ্গে আনুষ্ঠানিক স্বাভাবিক সম্পর্ক গড়ে তুলতে রাজি নয় সৌদি আরব। ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত সমাধান ও আরব দেশগুলো তা ঘোষণার আগ পর্যন্ত সৌদি আরব ইসরায়েলের সঙ্গে রাষ্ট্রদূত বিনিময় করবে না।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, সৌদি আরব ও ইসরায়েলের মধ্যে ঘনিষ্ঠ গোপন সহযোগিতার সম্পর্ক রয়েছে। এ সম্পর্কের লক্ষ্য হচ্ছে ইরানের প্রভাব বৃদ্ধি ঠেকানো এবং এ অঞ্চলে দেশটির আঞ্চলিক উচ্চাকাক্সক্ষা রোধ করা।

সৌদি আরবের একটি অজ্ঞাত সূত্রের বরাত দেওয়া হয়েছে। সূত্র জানায়, ইসরায়েলের কাছ থেকে অস্ত্র কেনার সম্ভাবনা বিবেচনা করছে সৌদি আরব। এর মধ্যেই রিয়াদ ট্যাঙ্কসহ বিভিন্ন প্রতিরক্ষা ব্যবস্থা কেনার আগ্রহ দেখিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: