শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

সৌদির ভেতরে ঢুকে ১৫ সামরিক ঘাঁটি দখল করেছে হুথি



আন্তর্জাতিক ডেস্ক:: ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সঙ্গে যুদ্ধরত দেশটির হুথি বিদ্রোহীরা দাবি করেছে, তারা ৭২ ঘণ্টায় সৌদি আরবের শহর জাজান এবং নাজরানের ১৫টি সামরিক ঘাঁটি নিজেদের কব্জায় নিয়েছে। আল খালিজ অনলাইনের বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

এক সংবাদ সম্মেলনে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহা সারি আরও জানিয়েছেন, খামিজ মাশিতে সৌদি আরবের সামরিক ঘাঁটিটি আংশিক অচল করে দিয়েছে তারা। এ ছাড়া চলতি সপ্তাহের শুরুতে সৌদি শহর আল-দাম্মাম লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার বিস্তারিত জানিয়েছেন তিনি।

হুথি বিদ্রোহী গোষ্ঠীর ওই মুখাপাত্র আরও জানান, দূরপাল্লার বুরকান-৩ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার মাধ্যমে সৌদিতে ওই হামলা চালানো হয়েছে। ইয়েমেন গৃহযুদ্ধে জড়িত সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে উদ্দেশ্য করে তিনি বলেন, যেকোনো আগ্রাসী দেশকে প্রতিহত করতে রকেট বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, যেসব রকেট দিয়ে হামলা করা হয় সেগুলো ইয়েমেনে তৈরি। এ ছাড়া সেগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নের কাজ ইয়েমেনেই হয়।এই অস্ত্র শত্রুপক্ষের ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করতে সক্ষম। হুথিদের নানান সামরিক সক্ষমতার কথা জানান তিনি।

মুখপাত্র ইয়াহা সারি জানিয়েছেন, হুথি বিদ্রোহীদের স্নাইপার ইউনিট গত জুলাইয়ে মোট ১ হাজার ৫৭৫টি সফল মিশন চালায়। তাদের পরিচালিত ওই মিশনে নিহতদের মধ্যে রয়েছে ১২ জন সৌদি সেনা এবং ২৬ জন সুদানি সেনা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: