সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «   বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের মানববন্ধন  » «   সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক  » «   পৃথিবী বাঁচাতে হলে বন্ধ করতে হবে মাংস খাওয়া!  » «   শাহজালালে ৭ কেজি সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক  » «   ইরানের ‘সরকার পরিবর্তন’ করতে চায় যুক্তরাষ্ট্র: রুহানি  » «   দুর্গা পূজা উপলক্ষে সব মানুষের শান্তি কামনা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর  » «  

সৌদিতে বাংলাদেশিসহ আটক ২৪ হাজার অভিবাসী



প্রবাস ডেস্ক::সৌদিতে ভিসার শর্ত ভঙ্গের অভিযোগে চলমান অভিযানে গত তিনদিন মোট ২৪ হাজার অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। কোন দেশের কত জন আটক হয়েছেন তা এখনো জানা যায়নি।

সৌদি গেজেট জানাচ্ছে, তিন দিন ধরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অভিযান এখনো চলছে। কর্তৃপক্ষ বলছে, গ্রেফতারকৃত ব্যক্তিদের মধ্যে ১৫ হাজার ৭০২ জন সৌদি আরবে বসবাসের আইন লঙ্ঘন করেছেন। বাকীদের সীমান্ত নিরাপত্তা আইন এবং শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বিবিসিকে জানান, এমন একটি অভিযান শুরু হয়েছে। তবে এটি নিয়মিত অভিযান। অভিযানে কতো জন বাংলাদেশিকে আটক হয়েছে, সে বিষয়ে এখনো পুরো তথ্য পায়নি দূতাবাস।

তিনি বলেন, প্রতি মাসে দূতাবাসকে একটি রিপোর্ট দেয় সৌদি সরকার, যাতে যে কোনো অপরাধে আটক বাংলাদেশিদের তালিকা প্রদান করা হয়। নতুন এ অভিযানে ঠিক কতো জন বাংলাদেশিকে আটক করা হয়েছে, সে রিপোর্ট এখনো দেয়নি তারা।

আটক বাংলাদেশিদের সংখ্যা জানার সঙ্গে সঙ্গে সেখানকার কর্মকর্তারা থানায় গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান রাষ্ট্রদূত মসীহ। বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: