শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «   টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ  » «   বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ  » «   ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি  » «  

সৌদিতে অবৈধ অভিবাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত



409a6400-af26-4280-b374-5f244456246f_16x9_600x338প্রবাস ডেস্ক :: অবৈধ অভিবাসীদের বিতারিত করতে আবারও গ্রেফতার অভিযান শুরু করেছে সৌদি আরব। গত সপ্তাহে দেশটির বিভিন্ন শহরে অভিযান চালিয়ে ৪ হাজার ১৬৫ জন ‘অবৈধ’ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তাদের মধ্যে বাংলাদেশি আছে কি না, বা থাকলে এর সংখ্যা কত এ ব্যাপারে কিছু জানা যায়নি। স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হচ্ছে।

সম্প্রতি স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় থেকে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, অবৈধ বিদেশিদের ধরতে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অভিযান শুরু হয়েছে। অভিযানে নতুন কিছু কৌশল হাতে নেওয়া হয়েছে।

মদিনা পুলিশের প্রধান মেজর জেনারেল আব্দুল হাদি আল-শাহরানি সাংবাদিকদের জানিয়েছেন, স্থানীয় শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে ২ হাজার ৮৫৩ জন প্রবাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে মদিনা পুলিশ। দ্বিতীয় দফায় অভিযান চালানোর পর থেকে এ নিয়ে মদিনায় গ্রেফতারকৃতদের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ২৫৪ জন।

তাবুক পুলিশের এক মুখপাত্র কর্নেল খালেদ আল- ঘাবান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দফায় দফায় শ্রম ও অভিবাসন আইন ভঙ্গ করায় ২৯১ প্রবাসীকে গ্রেফতার করেছে তাবুক পুলিশ। বাজার, শপিংমল, রাস্তা ও পুলিশ চেকপয়েন্ট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

নতুন করে আবারও এই অভিযান শুরু হওয়ায় অবৈধ প্রবাসীরা আতঙ্কের মাঝে রয়েছেন। অনেক প্রবাসী আতঙ্কে কাজে যাওয়া বন্ধ করে দিয়েছে। এমনকি খুব প্রয়োজন ছাড়া তারা বাসার বাইরে যাচ্ছে না। এতেও শেষ রক্ষা হচ্ছে না অবৈধ প্রবাসীদের। কারণ শ্রমিকদের বসবাসের ভিলায়ও চলছে এই অভিযান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: