বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

সৌদিতে অবৈধ অভিবাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত



409a6400-af26-4280-b374-5f244456246f_16x9_600x338প্রবাস ডেস্ক :: অবৈধ অভিবাসীদের বিতারিত করতে আবারও গ্রেফতার অভিযান শুরু করেছে সৌদি আরব। গত সপ্তাহে দেশটির বিভিন্ন শহরে অভিযান চালিয়ে ৪ হাজার ১৬৫ জন ‘অবৈধ’ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তাদের মধ্যে বাংলাদেশি আছে কি না, বা থাকলে এর সংখ্যা কত এ ব্যাপারে কিছু জানা যায়নি। স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হচ্ছে।

সম্প্রতি স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় থেকে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, অবৈধ বিদেশিদের ধরতে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অভিযান শুরু হয়েছে। অভিযানে নতুন কিছু কৌশল হাতে নেওয়া হয়েছে।

মদিনা পুলিশের প্রধান মেজর জেনারেল আব্দুল হাদি আল-শাহরানি সাংবাদিকদের জানিয়েছেন, স্থানীয় শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে ২ হাজার ৮৫৩ জন প্রবাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে মদিনা পুলিশ। দ্বিতীয় দফায় অভিযান চালানোর পর থেকে এ নিয়ে মদিনায় গ্রেফতারকৃতদের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ২৫৪ জন।

তাবুক পুলিশের এক মুখপাত্র কর্নেল খালেদ আল- ঘাবান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দফায় দফায় শ্রম ও অভিবাসন আইন ভঙ্গ করায় ২৯১ প্রবাসীকে গ্রেফতার করেছে তাবুক পুলিশ। বাজার, শপিংমল, রাস্তা ও পুলিশ চেকপয়েন্ট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

নতুন করে আবারও এই অভিযান শুরু হওয়ায় অবৈধ প্রবাসীরা আতঙ্কের মাঝে রয়েছেন। অনেক প্রবাসী আতঙ্কে কাজে যাওয়া বন্ধ করে দিয়েছে। এমনকি খুব প্রয়োজন ছাড়া তারা বাসার বাইরে যাচ্ছে না। এতেও শেষ রক্ষা হচ্ছে না অবৈধ প্রবাসীদের। কারণ শ্রমিকদের বসবাসের ভিলায়ও চলছে এই অভিযান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: