শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

সৌদিতে অবৈধ অভিবাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত



409a6400-af26-4280-b374-5f244456246f_16x9_600x338প্রবাস ডেস্ক :: অবৈধ অভিবাসীদের বিতারিত করতে আবারও গ্রেফতার অভিযান শুরু করেছে সৌদি আরব। গত সপ্তাহে দেশটির বিভিন্ন শহরে অভিযান চালিয়ে ৪ হাজার ১৬৫ জন ‘অবৈধ’ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। তবে তাদের মধ্যে বাংলাদেশি আছে কি না, বা থাকলে এর সংখ্যা কত এ ব্যাপারে কিছু জানা যায়নি। স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হচ্ছে।

সম্প্রতি স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় থেকে দেওয়া এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, অবৈধ বিদেশিদের ধরতে সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অভিযান শুরু হয়েছে। অভিযানে নতুন কিছু কৌশল হাতে নেওয়া হয়েছে।

মদিনা পুলিশের প্রধান মেজর জেনারেল আব্দুল হাদি আল-শাহরানি সাংবাদিকদের জানিয়েছেন, স্থানীয় শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে ২ হাজার ৮৫৩ জন প্রবাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে মদিনা পুলিশ। দ্বিতীয় দফায় অভিযান চালানোর পর থেকে এ নিয়ে মদিনায় গ্রেফতারকৃতদের সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ২৫৪ জন।

তাবুক পুলিশের এক মুখপাত্র কর্নেল খালেদ আল- ঘাবান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দফায় দফায় শ্রম ও অভিবাসন আইন ভঙ্গ করায় ২৯১ প্রবাসীকে গ্রেফতার করেছে তাবুক পুলিশ। বাজার, শপিংমল, রাস্তা ও পুলিশ চেকপয়েন্ট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

নতুন করে আবারও এই অভিযান শুরু হওয়ায় অবৈধ প্রবাসীরা আতঙ্কের মাঝে রয়েছেন। অনেক প্রবাসী আতঙ্কে কাজে যাওয়া বন্ধ করে দিয়েছে। এমনকি খুব প্রয়োজন ছাড়া তারা বাসার বাইরে যাচ্ছে না। এতেও শেষ রক্ষা হচ্ছে না অবৈধ প্রবাসীদের। কারণ শ্রমিকদের বসবাসের ভিলায়ও চলছে এই অভিযান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: