শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজেদের বিমান বাহিনী থেকে সুরক্ষা পেতেই এরদোগানের এস-৪০০ ক্রয়!  » «   জাপানে অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগ, নিহত ১২  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি, এখন লক্ষ্য পুষ্টি: প্রধানমন্ত্রী  » «   রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি  » «   বাংলাদেশের পতাকার আদলে অন্তর্বাস বিক্রি করছে অ্যামাজন  » «   রিফাত হত্যাকাণ্ড: এবার রিশান ফরাজীও গ্রেফতার  » «   বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারি: সিস্টেম লস নয় দুর্নীতি  » «   বন্যার কারণে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা স্থগিত  » «   হঠাৎ কিশোর গ্যাং নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ, মাঠে নামছে র‌্যাব  » «   ধসে পড়া ভবনে মিললো বাবা-ছেলের মরদেহ  » «   ইসরাইলের বিরুদ্ধে বাংলাদেশের তীব্র নিন্দা  » «   ‘নয়ন বন্ডের বাড়িতে বসেই স্বামীকে হত্যার পরিকল্পনা করেন মিন্নি’  » «   সিলেটের ২ জনসহ দেশসেরা ১২ শিক্ষার্থীকে পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী  » «   বেনাপোল ও বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   উপজেলা নির্বাচন: সিলেটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের তালিকা  » «  

সৌদিআরব পৌঁছেছেন ২৬ হাজার ৩৩৭ হজযাত্রী



নিউজ ডেস্ক:: পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ২৬ হাজার ৩৩৭ জন বাংলাদেশি হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৩৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ হাজার ৩ জন হজযাত্রী রয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৩৫টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩৭টিসহ মোট ৭২টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছান। মঙ্গলবার (৯ জুলাই) ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে মঙ্গলবার হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের মদিনা গমন, বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসাসেবা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যরা, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন। আলোচনায় হজযাত্রীদের সেবা কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়।

অন্যদিকে মঙ্গলবার সকাল ১০টায় সরকারি ব্যবস্থাপনায় আগত সপ্তম এবং অষ্টম ফ্লাইটের সকল হজযাত্রীরা মক্কা থেকে মদিনার উদ্দেশ্যে যাত্রা করেন। যাত্রাকালে প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান।

গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: