রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

সেরেনাই সর্বকালের সেরা!



স্পোর্টস ডেস্ক:: গত দেড় যুগ ধরে টেনিস কোর্টে রাজত্ব করছেন সেরেনা উইলিয়ামস। অসাধারণ সব কীর্তি গড়ে জায়গা করে নিয়েছেন সোনালী ইতিহাসে। বয়সে পয়ত্রিশ ছাড়িয়ে গেছেন আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। কিন্তু টেনিস কোর্টে এখনও প্রতিপক্ষের আতংকের নাম তিনি। বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে কয়েকদিন আগে জিতলেন অস্ট্রেলিয়ান ওপেন। যা তার ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ডস্লাম শিরোপা।

নতুন বছরের প্রথম মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পরই বিবিসির পাঠকদের সমীক্ষায় টেনিসের ওপেনযুগে সর্বকালের সেরা নারী খেলোয়াড় নির্বাচিত হন সেরেনা উইলিয়ামস। যেখানে তিনি পেছনে ফেলেছেন জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফ এবং চেকপ্রজাতন্ত্রের মার্টিনা নাভ্রাতিলোভাকে।

বিবিসির সমীক্ষায় সেরেনা উইলিয়ামস সর্বোচ্চ ৪৯ শতাংশ ভোট পেয়েছেন। আর স্টেফি গ্রাফ পেয়েছেন ৩৫ শতাংশ ভোট। সেরেনার আগে টেনিসের উন্মুক্তযুগে সর্বোচ্চ ২২ গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডটা দখলে রেখেছিলেন স্টেফি গ্রাফ। সেরেনা-স্টেফির পর ১০ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মার্টিনা নাভ্রাতিলোভা।

বিবিসি স্পোর্টস প্রেজেন্টার সু বার্কার ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন। এসময় সেরেনার প্রশংসা করে তিনি বলেন, ‘সেরেনা সামগ্রিকভাবে সর্বকালের সেরা। কেননা বয়সের এই সময় প্রতিযোগিতা করা অনেক কঠিন। সেরেনার সার্ভিসের যা গতি, সেটা মারাত্মক। সর্বকালের সবচেয়ে ভাল সার্ভিস। তার মুভমেন্ট এবং গতি দিয়ে প্রতিপক্ষের বিপক্ষে নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন।’

বিবিসি স্পোর্টসের এই আয়োজনের সংক্ষিপ্ত তালিকায় সেরেনা-স্টেফি-নাভ্রাতিলোভা ছাড়াও পাঠকদের ভোট পেয়ে জায়গা করে নেন সাবেক কিংবদন্তি ক্রিস এভার্ট, মনিকা সেলেস, বিলি জিন কিং এবং মার্গারেট কোর্ট। উন্মুক্তযুগে সেরেনা সর্বোচ্চ ২৩টি গ্র্যান্ডস্লাম জিতে সবার উপরে থাকলেও টেনিসের সর্বকালের ইতিহাসে সবমিলিয়ে ২৪টি গ্র্যান্ডস্লাম জিতেছিলেন মার্গারেট কোর্ট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: