মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার নামে দুই মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণ: মেয়র আতিকুল  » «   সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «  

সেদিন প্রায় কেঁদেই ফেলেছিলেন মুশফিক



সেদিন প্রায় কেঁদেই ফেলেছিলেন মুশফিক

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট মাঠ গড়াচ্ছে বৃহস্পতিবার। মুশফিকুর রহিমের নেতৃত্বে কিউইদের বিপক্ষে এদিন সকালেই মাঠে নামবে সাদা পোশাকের বাংলাদেশ দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এখন টেস্ট সিরিজ থেকে টাইগারদের কিছু নিয়ে ফেরার সময়।

এবারের নিউজিল্যান্ড সফরে শুধু জয়-পরাজয়ের হিসেবেই প্রাপ্তির খাতায় যোগফল শূন্য হয়ে আছে তা নয়, সফরটা কেড়ে নিয়েছে অনেক কিছুই। মুশফিকুর রহিম যেমন সফরের প্রথম ওয়ানডেতেই ইনজুরিতে পড়ে খেলতে পারেননি বাকি দুই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। মাশরাফি বিন মতুর্জ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে পড়েছেন আবারও ইনজুরিতে।

ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৭ রানে হারা ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামট্রিং ইনজুরিতে পড়েন উইকেট-কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৩৪২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মুশফিকুর রহিম মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ৪২ রান করে। সেদিন ড্রেসিং রুমে নাকি প্রায় কেঁদেই ফেলেছিলেন মুশফিক, সংবাদ মাধ্যমের কাছে আজ বুধবার বাংলাদেশ টেস্ট অধিনায়ক বলেছেন এমনই।

মুশফিক বলেন, ‘উইকেটগুলো দেখে যেটা মনে হয়েছে, আমি খুবই মিস করেছি সিরিজটি। চোট পাওয়ার পর ড্রেসিং রুমে ফিরে আমি প্রায় কেঁদেই দিয়েছিলাম সেদিন।’

 

নিউজিল্যান্ডের কন্ডিশনে আগে থেকেই ভালো খেলার লক্ষ্য ঠিক করেছিলেন মুশফিক। ৪২ রানের ইনিংসে বার্তাও ছিল। কিন্তু ড্রেসিং রুমে ফিরে যখন বুঝলেন, ইনজুরি মাঠ থেকে দূরে ঠেলে দিচ্ছে তাকে, তখনই মনটাকে আর বেঁধে রাখতে পারেননি আবেগী ক্রিকেটার হিসেবে পরিচিত মুশফিক। ‘এসব দেশে এসে যে ভালো খেলে, তাদেরকে অন্যরকমভাবে মূল্যায়ন করা হয়। আমি সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে হলো না,’ বুধবার সংবাদ মাধ্যমে বলেন মুশফিক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: