সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিলামে উঠছে টাইটানিকের সাড়ে পাঁচ হাজার নিদর্শন  » «   নতুন সরকার এলেও অর্থনীতিতে প্রভাব পড়বে না  » «   গিনেস ওয়ার্ল্ড বুকে স্থান পেলো ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’  » «   ফিলিপাইনে ভূমিধস : নিহতের সংখ্যা বেড়ে ৯৫, নিখোঁজ ৫৯  » «   গোপন বৈঠক চলাকালে বিশ্বনাথে লোকমানসহ জামায়াতের ১৭ নেতাকর্মী আটক  » «   ‘রোহিঙ্গা ইস্যুতে নাক গলানোর অধিকার নেই জাতিসংঘের’–মিয়ানমার সেনাপ্রধান  » «   খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি স্পর্শকাতর: হাইকোর্ট  » «   মুসলিম বিশ্ব বিপজ্জনক চ্যালেঞ্জর মুখে: সৌদি বাদশাহকে এরদোয়ানের হুঁশিয়ারি  » «   ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে না’–কাদের  » «   ইমরানের এক টুইটেই দরজা বন্ধ!  » «   কুচকাওয়াজে হামলার প্রতিশোধে ইরানকে সহযোগিতা করবে রাশিয়া  » «   ডিজিটাল নিরাপত্তা আইন: ৩ উৎকণ্ঠা ৩ দাবি  » «   টেস্টে উত্তীর্ণ না হলে মূল পরীক্ষায় বসার সুযোগ নেই  » «   সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী  » «   জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ না হওয়ার কারণ দেখছি না: বনমন্ত্রী  » «  

সুপ্রিম কোর্ট থেকে ‘ভাস্কর্য’ অপসারণে হেফাজতের স্মারকলিপি



সুপ্রিম কোর্টে স্থাপিত ভাস্কর্যকে ‘গ্রিক দেবীর মূর্তি’ আখ্যায়িত করে তা অপসারণের জন্য স্মারকলিপি দিয়েছে হেফাজতে ইসলাম। নাম প্রকাশে অনিচ্ছুক সুপ্রিম কোর্টের অতিরিক্ত এক রেজিস্ট্রার এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, মঙ্গলবার বেলা সোয়া ১১টায় হেফাজতের একটি প্রতিনিধি দল স্মারকলিপিটি সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়। পরে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার দফতরের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণ করা হয়।

সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে ফোয়ারায় গত ডিসেম্বরে এ ভাস্কর্য স্থাপন করা হয়। ভাস্কর্যটি নির্মাণ করেন ভাস্কর মৃণাল হক। ভাস্কর্যটি একজন নারীর। যার ডান হাতে তলোয়ার আর বাম হাতে দাঁড়িপাল্লা। তলোয়ারটি নিচের দিকে নামানো আর দাঁড়িপাল্লা উপরে ধারণ করা।

ভাস্কর্যটি স্থাপনের পর থেকেই বিভিন্ন ইসলামী সংগঠন সর্বোচ্চ আদালতের সামনে থেকে তা অপসারণের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। তবে সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার অফিসকে দ্বিতীয়বারের মতো স্মারকলিপি দেয়া হলো।

এর আগে গত ২ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ও জাতীয় ঈদগাহ ময়দানের পাশ থেকে ‘গ্রিক দেবীর মূর্তি’ অপসারণের আবেদন করেন আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক কাজী আলহাজ মাওলানা মোহাম্মদ আবুল হাসান শেখ শরিয়তপুরী। আবেদনে উল্লেখ করা হয়, সুপ্রিম কোর্টে সম্প্রতি ন্যায়বিচারের প্রতীক হিসেবে গ্রিক দেবীর মূর্তি স্থাপনে দেশের আপামর জনগণ বিস্মিত হয়েছেন। এ মূর্তি স্থাপন সংবিধানের ১২ ও ২৩ অনুচ্ছেদের পরিপন্থী।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: