রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «   ব্যাংক ঋণে চলছে সরকার  » «   মুজিববর্ষে ২০০ টাকার নোট আসছে বাজারে  » «   সরকারি চাকরিজীবীদের বড় সুখবর দিল সরকার  » «   বিমানবন্দরে মুসলিমদের বাড়তি তল্লাশির পরামর্শ রায়ানএয়ার সিইওর  » «   শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী শাকিল গ্রেপ্তার  » «   কুৎসা রটানোয় হতাশ হলেও বার্সাতে সুখেই আছেন মেসি  » «   ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «  

সুন্দরবনের আগুন নেভেনি, মামলা



41নিউজ ডেস্ক: সুন্দরবনের গহীনে ধানসাগর স্টেশনের নাংলী ফরেস্ট ক্যাম্পের টেংলার বিল এলাকায় গতকাল বুধবার লাগা আগুন আজও নেভেনি।

আজ বৃহস্পতিবারও দাউ দাউ করে জ্বলছে। পানির অভাবে আগুন নেভানোর কাজ ব্যাহত হচ্ছে। এ নিয়ে এক মাসে চতুর্থবার আগুন লাগার ঘটনা ঘটল সুন্দরবনে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, সুন্দরবনে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের শরণখোলা ও মোরেলগঞ্জের দুটি ইউনিট সেখানে রওনা দিয়েছে। বাগেরহাট থেকে আরো একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য রওনা দিয়েছে।

স্থানীয় রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন জানান, বুধবার আগুন লাগার পর বন বিভাগের লোকজনকে খবর দেয়া হয়। খবর পেয়ে বন বিভাগের কর্মী, স্থানীয় বনজীবী ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

প্রথমবারের মতো এবারই নাশকতাকারীদের শনাক্ত করে ১৬ জনকে আসামি করে মামলা করেছে বন বিভাগ। এর একটি আদালতে ও অপরটি শরণখোলা থানায় বন কর্মকর্তারা বাদী হয়ে মামলা করেন।

বন বিভাগের মামলায় প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান শিকারি। বাকিরাও একই রাজনৈতিক দলের নেতাকর্মী বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: