মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

সুনামগঞ্জে বিনা চিকিৎসায় সরকারী হাসপাতালে রোগীর মৃত্যু



সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা চিকিৎসায় সুন্দর আলী (৪৫) নামে এক রিকসা চালক মৃত্যু হয়েছে। নিহত রিকসা চালক মৌলভী বাজার জেলার কমলগঞ্জ উপজেলার কান্দিরগাঁও গ্রামের সুরুজ মিয়া ছেলে। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কুমনা এলাকার মৃত হোসেন আলীর ছেলে মোশাহিদ আলীর গ্যারেজে থেকে দীর্ঘ দিন ধরে ছাতকে রিকসা চালায়।

স্থানীয় সূত্রে জানাযায়,গত মঙ্গলবার সন্ধ্যায় রিকসা চালক সুন্দর আলী পেটের ব্যথায় ছাতক উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসার পথে সড়কেই গুরুত্বর অসুস্থ হয়ে পরে। পরে স্থানীয় লোকজন থাকে উদ্ধার করে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় হাসপাতালের কর্তব্য রত চিকিৎসকগন উপযুক্ত অভিবাবক আনার জন্য বলেন। কিন্তু গুরুত্ব অসুস্থ সুন্দর আলীর কোন অভিবাবক না থাকায় তাকে হাসপাতালে ভর্তি করেন নি চিকিৎসকগন। চিকিৎসার না পেয়ে সুন্দর আলী আরো অসুস্থ হয়ে পরলে এক প্রর্যায়ে রোগী নিজেই হাসপাতালের বেডে শুয়ে পড়েন। পাশের রোগীদের কাছ থেকে ব্যাথার ঔষধ চেয়ে খান। কিস্তু তার পরও বুধবার সারাদিন হাসপাতালের ডাক্তার ও নার্সগন রাউন্ডে আসলেও সুন্দর আলীকে কোন প্রকার চিকিৎসা প্রদান করেন নি। এর পর বুধবার দুপুরে সুন্দর আলী মারা যায়। এব্যাপারে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অভিজিৎ শর্ম্মা বিনা চিকিৎসায় মারা যাবার কথা শিকার করে বলেন,মঙ্গলবার ঐ রোগী চিকিৎসা নিতে আসলে থাকে অভিবাবক আনার জন্য বলা হয়।

সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার (ছাতক-দোয়ারা)মোহাম্মদ দোলন জানান,এঘটনার পর পর পুলিশ লাশ উদ্ধার করেছে। লাশ ময়না তদর্šেÍর পর বৃহস্পতিবার নিহতের লাশ তার নিজ বাড়িতে পাঠানো হয়েছে। তদর্ন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। সরকারী হাসপাতালে বিনা চিকিৎসায় এক জন রোগী মারা যাওয়া বিষয়টি মানতে পারছেন না এলাকাবাসী। যাদের কারনে বিনা চিকিৎসায় একজন রোগী মারা গেল কর্তব্য অবহেলায় জরিতদের কঠিন শাস্থি দাবী জানান এলাকার সর্বস্থরের জনসাধারন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: