মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «   প্রিয়া সাহার মিথ্যা বক্তব্য মার্কিন আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র : জয়  » «   বাংলাদেশের পোশাক খাতে রপ্তানি বেড়েছে ২২ শতাংশ  » «   ব্যাটারি চালিত অটোরিকশার শোরুম সিলগালা করলো সিসিক  » «  

সুনামগঞ্জে কমছে পানি, বাড়ছে দুর্ভোগ



sunam-bg20160802111511সুনামগঞ্জ সংবাদদাতা :: সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে পানি কমার সঙ্গে সঙ্গে বাড়ছে মানুষের দুর্ভোগ। এসব এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি, খাদ্য সংকট ও পানিবাহিত রোগ।

মঙ্গলবার (০২ আগস্ট) সকালে বন্যার পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা গত দু’দিন ছিলো ৯১ সেন্টিমিটার।

বন্যায় জেলার ফসলি জমি, রাস্তাঘাট, ব্যবসা-প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। ফলে কর্মহীন হয়ে পড়েছেন জেলার কয়েক লাখ মানুষ। এদিকে বন্যার কারণে বাল-পাথরের মহাল বন্ধ থাকায় প্রায় ৫০ হাজার শ্রমিক বেকার বসে দিন কাটাচ্ছেন।

ফতেপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রনজিত চৌধুরী বলেন, বন্যাকবলিত এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ত্রাণ, মাছের পোনা ও আমন বীজ দিয়ে সাহায্যের জন্য সরকারের কাছে দাবি জানান।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান জানান, জেলায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণের জন্য এক লাখ ৫৪ মেট্রিক টন চাল ও নগদ সাড়ে চার লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণের উপপরিচালক জাহিদুল হক ও মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। পানি পুরোপুরি না নামার আগে সম্পূর্ণ ক্ষতির হিসাব পাওয়া যাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: