শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «   টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ  » «   বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ  » «   ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি  » «  

সুনামগঞ্জে কমছে পানি, বাড়ছে দুর্ভোগ



sunam-bg20160802111511সুনামগঞ্জ সংবাদদাতা :: সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে পানি কমার সঙ্গে সঙ্গে বাড়ছে মানুষের দুর্ভোগ। এসব এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি, খাদ্য সংকট ও পানিবাহিত রোগ।

মঙ্গলবার (০২ আগস্ট) সকালে বন্যার পানি বিপদসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা গত দু’দিন ছিলো ৯১ সেন্টিমিটার।

বন্যায় জেলার ফসলি জমি, রাস্তাঘাট, ব্যবসা-প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। ফলে কর্মহীন হয়ে পড়েছেন জেলার কয়েক লাখ মানুষ। এদিকে বন্যার কারণে বাল-পাথরের মহাল বন্ধ থাকায় প্রায় ৫০ হাজার শ্রমিক বেকার বসে দিন কাটাচ্ছেন।

ফতেপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রনজিত চৌধুরী বলেন, বন্যাকবলিত এলাকার সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে। এসময় তিনি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ত্রাণ, মাছের পোনা ও আমন বীজ দিয়ে সাহায্যের জন্য সরকারের কাছে দাবি জানান।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান জানান, জেলায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে বিতরণের জন্য এক লাখ ৫৪ মেট্রিক টন চাল ও নগদ সাড়ে চার লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণের উপপরিচালক জাহিদুল হক ও মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। পানি পুরোপুরি না নামার আগে সম্পূর্ণ ক্ষতির হিসাব পাওয়া যাবে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: