রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

‘সুচ’ বিতর্কে দুই অ্যাথলেট বহিষ্কার!



খেলাধুলা ডেস্ক::অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমসে ভারতের ক্রীড়াবিদেরা দারুণ করছেন। এখনো পর্যন্ত তাদের অর্জন ১৬টি স্বর্ণ পদক। কিন্তু এমন সাফল্যে কালির ছোপ হয়ে দেখা দিচ্ছে সুচ-বিতর্ক। এবারের গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস বিতর্ক নিয়েই শুরু করেছিল ভারত। শুরুর আগেই অবৈধ অনুপ্রবেশের দায়ে দেশটির ৯ জন সাংবাদিককে আটক করে ব্রিসবেন বিমানবন্দর পুলিশ।

‘সুচ’ কেলেঙ্কারি হুল হয়ে বিঁধেছে দেশটির ক্রীড়াঙ্গনে। গেমস ভিলেজে ভারতীয় বক্সারদের কামরার বাইরে ডাস্টবিন থেকে প্লাস্টিকের বোতলের মধ্যে ইনজেকশনের সিরিঞ্জ খুঁজে পাওয়া যায়। তার জেরে তদন্ত কমিটিও গঠন করে আয়োজকরা। সেই ‘সুঁচেই’ অবশেষে বিদ্ধ হল ভারতের অর্জন।

এই কান্ডে দুই ভারতীয় অ্যাথলেট রাকেশ বাবু ও ইরফান কোলথুম থোডিকে বহিষ্কার করেছে কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষ। গেমস ভিলেজে তাদের কামরায় একটি কাপের মধ্যে সুচ আবিষ্কার করা হয়। কমনওয়েলথ গেমস ফেডারেশন (সিজিএফ) আজ খবরটি নিশ্চিত করেছে।

কমনওয়েলথ গেমসে ডোপিং প্রতিরোধে ‘নো নিডল পলিসি’ অর্থাৎ কোনো ধরনের সিরিঞ্জ বা সুচ ব্যবহারের ওপর কড়া নিষেধাজ্ঞা রয়েছে। ট্রিপল জাম্পার বাবু ও হাঁটা প্রতিযোগী থোডিকে তাই গোল্ডকোষ্ট থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে। তার আগে সিজিএফ সভাপতি লুইস মার্টিনের শুনানিতে এ দুই অ্যাথলেটের ও ভারতীয় বহরের আরও তিন অফিশিয়াল হাজির হন।

শুনানি শেষে মার্টিন বলেন, ‘অ্যাথলেটদের ভাষ্য বিশ্বাসযোগ্য নয় এবং চাতুর্যপূর্ণ। রাকেশ বাবু ও ইরফান কোলথুম থোডি ‘নো নিডল’ আইন ভেঙেছেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে তাদের গেমসে অংশ নেওয়া থেকে নিষিদ্ধ করা হয়েছে এবং গেমস ভিলেজ থেকেও বের করে দেওয়া হয়েছে। আমরা ভারতের কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষকে বলেছি অস্ট্রেলিয়া থেকে প্রথম ফ্লাইটেই তাদের ফেরত পাঠাতে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: