সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «   বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের মানববন্ধন  » «   সংসদ নির্বাচনের প্রস্তুতিতে আজ ইসির গুরুত্বপূর্ণ বৈঠক  » «   পৃথিবী বাঁচাতে হলে বন্ধ করতে হবে মাংস খাওয়া!  » «   শাহজালালে ৭ কেজি সোনাসহ মালয়েশিয়ার নাগরিক আটক  » «   ইরানের ‘সরকার পরিবর্তন’ করতে চায় যুক্তরাষ্ট্র: রুহানি  » «   দুর্গা পূজা উপলক্ষে সব মানুষের শান্তি কামনা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর  » «  

সুখী হতে চান; এসব বিষয় এড়িয়ে চলুন!



লাইফস্টাইল ডেস্ক::আনন্দে থাকতে সব মানুষই চান। তবে নানা ধরনের পরিবেশ পরিস্থিতি মানুষের মধ্যের আনন্দ-সুখ সবকিছুকে ধুলোয় মিশিয়ে দেয়। ভারাক্রান্ত করে দেয় মনকে। ফলে ধীরে ধীরে দুঃখ ও অবসাদে পূর্ণ হয়ে ওঠে জীবন। তবে সেসব থেকে বেরিয়ে আসারও কিছু সঠিক পথ রয়েছে। সুখী মানুষদের থেকে তা অনুসরণ করা যেতে পারে। একজন সুখী মানুষ কোন কোন বিষয়গুলিকে জীবনে এড়িয়ে চলতে পছন্দ করেন, চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে-

* স্যোশাল মিডিয়ায় না থাকাঃ
স্যোশাল মিডিয়া যেমন এখনকার দিনে অনেক উপকারে লাগে তেমনই এর ক্ষতিকারক দিকও কম নয়। আনন্দে থাকতে নানা ধরনের স্যোশাল মিডিয়া ব্যবহারের উপরে নিয়ন্ত্রণ রাখা অত্যন্ত জরুরি। ঘণ্টার পর ঘণ্টা এতে আটকে থাকা মানে আপনার ব্যক্তিগত জীবনকে দুর্বিষহ করে তোলা।

* বিশ্রাম নেওয়াঃ
ক্লান্তি, অবসাদ ও উদ্বেগ আমাদের জীবনকে ধীরে ধীরে বিপদের মুখে ঠেলে দেয়। ফলে সঠিক সময়ে ও সঠিক পরিমাণে বিশ্রাম নেওয়া অত্যন্ত আবশ্যক।

* নেতিবাচক মানুষের সঙ্গে না থাকাঃ
ইতিবাচকতাই মানুষকে এগিয়ে নিয়ে যায়। তাই নেতিবাচক ভাবনা বা মানুষদের সঙ্গে কোনওরকম আপোস করা বা বন্ধুত্ব করা উচিত নয়। এমন মানুষ সঙ্গে থাকলে সুখে থাকা দূরহ হয়ে ওঠে।

* প্রথমেই সিদ্ধান্ত না নেওয়াঃ
প্রথমেই কোনও ঘটনা সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে ফেললে বা তা নিয়ে নেতিবাচক ভাবনা মনে আনলে দুর্ভোগের শেষ থাকে না। তাই কোনও কাজ করার আগে বা সিদ্ধান্ত নেওয়ার আগে নেতিবাচকতা থেকে বেরিয়ে আসুন। সুখী মানুষেরা আগে থেকেই সাত-পাঁচ ভেবে অস্থির হন না।

* তুলনা না করাঃ
প্রতিটি মানুষই তার নিজ গুণে তৈরি। সকলেরই দোষ-গুণ রয়েছে। তাই অন্যের ভালো দেখে মনে মনে ঈর্ষা করবেন না। অথবা অন্যের সঙ্গে নিজের তুলনা টানবেন না। এতে সুখী তো হবেনই না, উন্নতিও হবে না জীবনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: