সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেদারল্যান্ডে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে লাল গালিচা সংবর্ধনা  » «   বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ  » «   বেলকে বিক্রি করতে প্রস্তুত রিয়াল: পেরেজ  » «   চায়ের বিজ্ঞাপনে ঐন্দ্রিলা  » «   দলের হারে যাকে দায়ী করছেন ক্রোয়েশিয়ার কোচ  » «   সিরিয়ায় ইসরায়েলের রকেট হামলায় ৯ সেনা নিহত  » «   ট্রাম্প-পুতিনের বৈঠকে কি হতে যাচ্ছে?  » «   আকর্ষণীয় চোখের কৌশল  » «   ভয়ে ‘মসজিদের ওযুখানায়’ রাত কাটাচ্ছে তরুণী!  » «   রাতে দেশ ছাড়ছেন মাশরাফি  » «   বিজয় উল্লাস করতে গিয়ে ২ ফ্রান্স সমর্থকের মৃত্যু  » «   দুই মামলায় খালেদার জামিন শুনানি আজ  » «   উড়ন্ত ট্রেন আসছে এবার !  » «   পানামা পেপারসে নামচার ব্যবসায়ীকে দুদকে জিজ্ঞাসাবাদ  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ, ধরা পরে অদ্ভুত কাণ্ড পুলিশ সদস্যের!  » «  

সুখী হতে চান; এসব বিষয় এড়িয়ে চলুন!



লাইফস্টাইল ডেস্ক::আনন্দে থাকতে সব মানুষই চান। তবে নানা ধরনের পরিবেশ পরিস্থিতি মানুষের মধ্যের আনন্দ-সুখ সবকিছুকে ধুলোয় মিশিয়ে দেয়। ভারাক্রান্ত করে দেয় মনকে। ফলে ধীরে ধীরে দুঃখ ও অবসাদে পূর্ণ হয়ে ওঠে জীবন। তবে সেসব থেকে বেরিয়ে আসারও কিছু সঠিক পথ রয়েছে। সুখী মানুষদের থেকে তা অনুসরণ করা যেতে পারে। একজন সুখী মানুষ কোন কোন বিষয়গুলিকে জীবনে এড়িয়ে চলতে পছন্দ করেন, চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে-

* স্যোশাল মিডিয়ায় না থাকাঃ
স্যোশাল মিডিয়া যেমন এখনকার দিনে অনেক উপকারে লাগে তেমনই এর ক্ষতিকারক দিকও কম নয়। আনন্দে থাকতে নানা ধরনের স্যোশাল মিডিয়া ব্যবহারের উপরে নিয়ন্ত্রণ রাখা অত্যন্ত জরুরি। ঘণ্টার পর ঘণ্টা এতে আটকে থাকা মানে আপনার ব্যক্তিগত জীবনকে দুর্বিষহ করে তোলা।

* বিশ্রাম নেওয়াঃ
ক্লান্তি, অবসাদ ও উদ্বেগ আমাদের জীবনকে ধীরে ধীরে বিপদের মুখে ঠেলে দেয়। ফলে সঠিক সময়ে ও সঠিক পরিমাণে বিশ্রাম নেওয়া অত্যন্ত আবশ্যক।

* নেতিবাচক মানুষের সঙ্গে না থাকাঃ
ইতিবাচকতাই মানুষকে এগিয়ে নিয়ে যায়। তাই নেতিবাচক ভাবনা বা মানুষদের সঙ্গে কোনওরকম আপোস করা বা বন্ধুত্ব করা উচিত নয়। এমন মানুষ সঙ্গে থাকলে সুখে থাকা দূরহ হয়ে ওঠে।

* প্রথমেই সিদ্ধান্ত না নেওয়াঃ
প্রথমেই কোনও ঘটনা সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে ফেললে বা তা নিয়ে নেতিবাচক ভাবনা মনে আনলে দুর্ভোগের শেষ থাকে না। তাই কোনও কাজ করার আগে বা সিদ্ধান্ত নেওয়ার আগে নেতিবাচকতা থেকে বেরিয়ে আসুন। সুখী মানুষেরা আগে থেকেই সাত-পাঁচ ভেবে অস্থির হন না।

* তুলনা না করাঃ
প্রতিটি মানুষই তার নিজ গুণে তৈরি। সকলেরই দোষ-গুণ রয়েছে। তাই অন্যের ভালো দেখে মনে মনে ঈর্ষা করবেন না। অথবা অন্যের সঙ্গে নিজের তুলনা টানবেন না। এতে সুখী তো হবেনই না, উন্নতিও হবে না জীবনে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: