রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «   সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «  

সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০টি চার্জার জব্দ



নিজস্ব প্রতিবেদক :: সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা ঘাটঘর এলাকা জুড়ে ছোট ছোট গ্যারেজে অবাধে চলছিলো অবৈধ ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারিতে চার্জ ব্যবসা।

রোববার ( ১২ ফেব্রুয়ারি)  এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চুক্তি ভঙ্গকারী ওই সব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সময় ৩০টি চার্জার জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

এতে নেতৃত্ব দেন সীতাকুণ্ড সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন সিটিজিনিউজকে বলেন, বড় কুমিরা ঘাটঘর রোডের দুইপাশে প্রায় অর্ধশতাধিক ছোটো ছোটো গ্যারেজে ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারি চার্জ হচ্ছে।প্রতিদিন ২৪ ঘন্টা চার্জ হচ্ছে।এক মিটারে ১৫ দোকানে বিদ্যুৎ সরবরাহ। প্রতিটি দোকানে তিনটা করে রিক্সা চার্জ হচ্ছে।

 উপজেলাধীন বড় কুমিরা ঘাটঘর রোড এলাকার বিভিন্ন গ্যারেজে অভিযান পরিচালনা করা হয়।এসময় সাইফুল আলম রাইস মিলে অভিযান পরিচালনাকালে দেখা যায় রাইস মিল বন্ধ কিন্তু রাইস মিলের পাশে একটা গ্যারেজ বানিয়ে প্রতিদিন ১৫ টি রিক্সায় চার্জ দেয়া হয়।

প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ ৫০/৬০ টাকা আদায় করা হয়। একই এলাকার আব্দুল্লার গ্যারেজে অভিযানকালে দেখা যায় আবাসিকের সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে একসাথে ৩০ টি রিক্সায় চার্জ দেয়া হচ্ছে।প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ আদায় করা হচ্ছে ৫০/৬০ টাকা।

একই এলাকার একটি ষ্টেশনারির দোকানে অভিযানকালে দেখা যায় ষ্টেশনারির দোকানে সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে পাশের ছোট ছোট ১৫ টি গ্যারেজে বিদ্যুৎ সংযোগ দিয়ে রিক্সা চার্জ দেয়া হচ্ছে।অভিযানকালে মালিককে পাওয়া যায় নি, সংযোগ বিচ্ছিন্ন করে মিটার এবং তার জব্দ করা হয়।এসময় ৩০ টি চার্জার জব্দ করা হয় বলে তিনি জানান।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: