শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «   নয়াপল্টনে সংঘর্ষ: ৩ মামলায় গ্রেফতার ৫০  » «   ভোটের ২-৩ দিন আগে মাঠে সেনাবাহিনী থাকবে: ইসি সচিব  » «   ওমরাহ শেষে বিমানেই মারা গেল চার বছরের শিশু  » «   শরিকদের সর্বোচ্চ ৬০ আসন ছাড়ার কথা ভাবছে বিএনপি  » «   বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানই হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত টাকা  » «   আজ রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু: ফিরছেন ১৫০ রোহিঙ্গা  » «   সিলেট-২: বিএনপির মনোনয়ন ফরম নিলেন ইলিয়াসপত্নী লুনা  » «   তফসিল পেছানোর দাবিতে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট  » «   সংসদ নির্বাচন: হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপরীতে  » «  

সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০টি চার্জার জব্দ



নিজস্ব প্রতিবেদক :: সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা ঘাটঘর এলাকা জুড়ে ছোট ছোট গ্যারেজে অবাধে চলছিলো অবৈধ ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারিতে চার্জ ব্যবসা।

রোববার ( ১২ ফেব্রুয়ারি)  এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চুক্তি ভঙ্গকারী ওই সব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সময় ৩০টি চার্জার জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

এতে নেতৃত্ব দেন সীতাকুণ্ড সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন সিটিজিনিউজকে বলেন, বড় কুমিরা ঘাটঘর রোডের দুইপাশে প্রায় অর্ধশতাধিক ছোটো ছোটো গ্যারেজে ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারি চার্জ হচ্ছে।প্রতিদিন ২৪ ঘন্টা চার্জ হচ্ছে।এক মিটারে ১৫ দোকানে বিদ্যুৎ সরবরাহ। প্রতিটি দোকানে তিনটা করে রিক্সা চার্জ হচ্ছে।

 উপজেলাধীন বড় কুমিরা ঘাটঘর রোড এলাকার বিভিন্ন গ্যারেজে অভিযান পরিচালনা করা হয়।এসময় সাইফুল আলম রাইস মিলে অভিযান পরিচালনাকালে দেখা যায় রাইস মিল বন্ধ কিন্তু রাইস মিলের পাশে একটা গ্যারেজ বানিয়ে প্রতিদিন ১৫ টি রিক্সায় চার্জ দেয়া হয়।

প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ ৫০/৬০ টাকা আদায় করা হয়। একই এলাকার আব্দুল্লার গ্যারেজে অভিযানকালে দেখা যায় আবাসিকের সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে একসাথে ৩০ টি রিক্সায় চার্জ দেয়া হচ্ছে।প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ আদায় করা হচ্ছে ৫০/৬০ টাকা।

একই এলাকার একটি ষ্টেশনারির দোকানে অভিযানকালে দেখা যায় ষ্টেশনারির দোকানে সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে পাশের ছোট ছোট ১৫ টি গ্যারেজে বিদ্যুৎ সংযোগ দিয়ে রিক্সা চার্জ দেয়া হচ্ছে।অভিযানকালে মালিককে পাওয়া যায় নি, সংযোগ বিচ্ছিন্ন করে মিটার এবং তার জব্দ করা হয়।এসময় ৩০ টি চার্জার জব্দ করা হয় বলে তিনি জানান।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: