শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০টি চার্জার জব্দ



নিজস্ব প্রতিবেদক :: সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা ঘাটঘর এলাকা জুড়ে ছোট ছোট গ্যারেজে অবাধে চলছিলো অবৈধ ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারিতে চার্জ ব্যবসা।

রোববার ( ১২ ফেব্রুয়ারি)  এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চুক্তি ভঙ্গকারী ওই সব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই সময় ৩০টি চার্জার জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

এতে নেতৃত্ব দেন সীতাকুণ্ড সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমীন সিটিজিনিউজকে বলেন, বড় কুমিরা ঘাটঘর রোডের দুইপাশে প্রায় অর্ধশতাধিক ছোটো ছোটো গ্যারেজে ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারি চার্জ হচ্ছে।প্রতিদিন ২৪ ঘন্টা চার্জ হচ্ছে।এক মিটারে ১৫ দোকানে বিদ্যুৎ সরবরাহ। প্রতিটি দোকানে তিনটা করে রিক্সা চার্জ হচ্ছে।

 উপজেলাধীন বড় কুমিরা ঘাটঘর রোড এলাকার বিভিন্ন গ্যারেজে অভিযান পরিচালনা করা হয়।এসময় সাইফুল আলম রাইস মিলে অভিযান পরিচালনাকালে দেখা যায় রাইস মিল বন্ধ কিন্তু রাইস মিলের পাশে একটা গ্যারেজ বানিয়ে প্রতিদিন ১৫ টি রিক্সায় চার্জ দেয়া হয়।

প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ ৫০/৬০ টাকা আদায় করা হয়। একই এলাকার আব্দুল্লার গ্যারেজে অভিযানকালে দেখা যায় আবাসিকের সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে একসাথে ৩০ টি রিক্সায় চার্জ দেয়া হচ্ছে।প্রতিটি রিক্সা থেকে চার্জ বাবদ আদায় করা হচ্ছে ৫০/৬০ টাকা।

একই এলাকার একটি ষ্টেশনারির দোকানে অভিযানকালে দেখা যায় ষ্টেশনারির দোকানে সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে পাশের ছোট ছোট ১৫ টি গ্যারেজে বিদ্যুৎ সংযোগ দিয়ে রিক্সা চার্জ দেয়া হচ্ছে।অভিযানকালে মালিককে পাওয়া যায় নি, সংযোগ বিচ্ছিন্ন করে মিটার এবং তার জব্দ করা হয়।এসময় ৩০ টি চার্জার জব্দ করা হয় বলে তিনি জানান।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: