শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

সিসিকের অভিযান: উচ্ছেদ চৌহাট্রা ও আম্বরখানার অবৈধ গাড়ি স্ট্যান্ড



সিলেট ডেস্ক:: সিলেট নগরীর চৌহাট্টা ও আম্বরখানায় রাস্তা দখল করে অবৈধভাবে গড়ে উঠা দু’টি মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশার স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার মহানগর পুলিশের সহযোগিতায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ দু’টি অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করেন।

দীর্ঘদিন ধরে অক্ষত থাকা এ স্ট্যান্ড দু’টির কারণে চৌহাট্টা-রিকাবীবাজার ও আম্বরখানা-বিমানবন্দর সড়কে যানজট সৃষ্টির পাশাপাশি যান ও পথচারীর চলাচলে বিঘ্ন ঘটলেও সিসিক এবং প্রশাসন ছিল উদাসীন। অবশেষে দীর্ঘদিন পর সিসিক ও পুলিশের অভিযানে এ দু’টি স্ট্যান্ড উচ্ছেদ হলো।অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মামলা দায়ের করা হয়েছে।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, সিলেট নগরীর যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়ি স্ট্যান্ড। এই অবৈধ পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। অবৈধ স্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, নগরীর বিভিন্ন বিপনী বিতান, মার্কেটের সামনে রাস্তার উপর মটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে কার পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়। যার ফলে যানজট নগরবাসীর নিত্যসঙ্গি হয়ে উঠেছে।

মেয়র বলেন, এখন থেকে নগরীতে যত্রতত্রভাবে গাড়ি স্ট্যান্ড আর যেখানে-সেখানে গাড়ি পার্কিং করতে দেয়া হবেনা। তিনি বলেন, নগরীর মার্কেট বিপনী বিতান ব্যবসায়ীদের পার্কিংয়ের ব্যবস্থা করেই ব্যবসা করতে হবে। সকল অনিয়মকে নিয়ম ও আইনের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ স্ট্যান্ড ও অবৈধ গাড়ি পাকিংয়ের বিরুদ্ধে সিসিক কঠোর অবস্থানে রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।

অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ (ট্রাফিক) মো. ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকারসহ বিপূল সংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: