শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোর্শেদ



নিউজ ডেস্ক:: সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) সহ সভাপতি ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।বুধবার রাষ্ট্রপতি আব্দুল হামিদ তাকে এ পদে নিয়োগ দেন। ইতোমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে।

অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি মেডিকেলটির ১৬তম ব্যাচের ছাত্র ছিলেন।তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান।২০১৪ সাল হতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিন এর ডিন পদে দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও অধ্যাপক ডা.মোর্শেদ আহমেদ চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য এবং অবস্টেট্রিকাল এন্ড গাইনোকোলজিকাল সোসাইটি অব বাংলাদেশ এর সিলেট বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে জাতীয় সংসদে বিল পাস হয়।

পাস হওয়া বিলে বিশ্ববিদ্যালয়ের এখতিয়ার, ক্ষমতা, বিশ্ববিদ্যালয়ে শিক্ষাদান পদ্ধতি, মঞ্জুরি কমিশনের পরিদর্শন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরসহ জনবল কাঠামো ও নিয়োগ, ভাইস-চ্যান্সেলরের ক্ষমতা ও দায়িত্ব, প্রো-ভাইস-চ্যান্সেলরের ক্ষমতা ও দায়িত্ব, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকের ক্ষমতা ও দায়িত্বসহ সংশ্লিষ্ট বিষয়ে বিধান করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: