শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «  

সিলেট থেকে ঢাকা যেতে বাস ভাড়া কমবে ৭ টাকা



2নিউজ ডেস্ক : কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।

ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রংপুর এই তিন রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমিয়ে পুননির্ধারিত তালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার (০৩ মে) সরকারি প্রজ্ঞাপনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী (ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং মহানগর ব্যতীত) ডিজেল চালিত বাস ও মিনিবাসের ভাড়া যাত্রীপ্রতি কিলোমিটার ১ টাকা ৪৫ পয়সা থেকে ৩ পয়সা কমিয়ে সর্বোচ্চ ১ টাকা ৪২ পয়সা করা হয়।

এর আগে মালিকরা প্রতি কিলোমিটার ২ পয়সা কমানোর দাবি জানিয়ে ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ জানান, কিলোমিটারে ৩ পয়সা কমলে ঢাকা থেকে সিলেটে যাত্রী প্রতি ৭ টাকা ভাড়া কমবে।

তিনি আরও জানান, ২৫০ কিলোমিটার দূরত্বের সিলেটে একবার যেতে একটি বাসের ডিজেল খরচ হয় ৭৫ লিটার। কিলোমিটারে ৩ পয়সা করে ভাড়া কমলে যাত্রী প্রতি ভাড়া কমে সাড়ে ৭ টাকা।

আবার ঢাকা-রংপুরের দূরত্ব ৩০০ কিলোমিটার। প্রতি ট্রিপে বাসে ডিজেল খরচ হয় ৯৫ লিটার। ৩ পয়সা প্রতি কিলোমিটারে কমলে ভাড়া যাত্রী প্রতি ৯ টাকা কমে।

একই ভাবে ঢাকা-চট্টগ্রামের দূরত্ব ২৪৫ কিলোমিটার। প্রতি ট্রিপে ডিজেল খরচ হয় ৮০ লিটার। নতুন হিসেবে প্রতি ট্রিপে ভাড়া কমে ২শ’৯৪ টাকা। ফলে যাত্রীপ্রতি ভাড়া কমে ৭ টাকা ৩৫ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: