বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

সিলেট থেকে ঢাকা যেতে বাস ভাড়া কমবে ৭ টাকা



2নিউজ ডেস্ক : কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।

ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রংপুর এই তিন রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমিয়ে পুননির্ধারিত তালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার (০৩ মে) সরকারি প্রজ্ঞাপনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী (ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং মহানগর ব্যতীত) ডিজেল চালিত বাস ও মিনিবাসের ভাড়া যাত্রীপ্রতি কিলোমিটার ১ টাকা ৪৫ পয়সা থেকে ৩ পয়সা কমিয়ে সর্বোচ্চ ১ টাকা ৪২ পয়সা করা হয়।

এর আগে মালিকরা প্রতি কিলোমিটার ২ পয়সা কমানোর দাবি জানিয়ে ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ জানান, কিলোমিটারে ৩ পয়সা কমলে ঢাকা থেকে সিলেটে যাত্রী প্রতি ৭ টাকা ভাড়া কমবে।

তিনি আরও জানান, ২৫০ কিলোমিটার দূরত্বের সিলেটে একবার যেতে একটি বাসের ডিজেল খরচ হয় ৭৫ লিটার। কিলোমিটারে ৩ পয়সা করে ভাড়া কমলে যাত্রী প্রতি ভাড়া কমে সাড়ে ৭ টাকা।

আবার ঢাকা-রংপুরের দূরত্ব ৩০০ কিলোমিটার। প্রতি ট্রিপে বাসে ডিজেল খরচ হয় ৯৫ লিটার। ৩ পয়সা প্রতি কিলোমিটারে কমলে ভাড়া যাত্রী প্রতি ৯ টাকা কমে।

একই ভাবে ঢাকা-চট্টগ্রামের দূরত্ব ২৪৫ কিলোমিটার। প্রতি ট্রিপে ডিজেল খরচ হয় ৮০ লিটার। নতুন হিসেবে প্রতি ট্রিপে ভাড়া কমে ২শ’৯৪ টাকা। ফলে যাত্রীপ্রতি ভাড়া কমে ৭ টাকা ৩৫ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: