শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

সিলেট থেকে ঢাকা যেতে বাস ভাড়া কমবে ৭ টাকা



2নিউজ ডেস্ক : কিলোমিটার প্রতি বাস ভাড়া ৩ পয়সা কমিয়ে আনায় ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রামে যেতে যাত্রী প্রতি ৭ টাকা এবং রংপুরে ৯ টাকা কমবে বাস ভাড়া। আগামী ১৫ মে থেকে পুননির্ধারণ করা এই বাস ভাড়া কার্যকর হবে।

ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-রংপুর এই তিন রুটের দূরপাল্লার বাস ভাড়া প্রাথমিকভাবে হিসাব করে ঠিক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

একইভাবে অন্যান্য রুটের দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমিয়ে পুননির্ধারিত তালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার (০৩ মে) সরকারি প্রজ্ঞাপনে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী (ঢাকা মহানগর ও এর পার্শ্ববর্তী এলাকা এবং মহানগর ব্যতীত) ডিজেল চালিত বাস ও মিনিবাসের ভাড়া যাত্রীপ্রতি কিলোমিটার ১ টাকা ৪৫ পয়সা থেকে ৩ পয়সা কমিয়ে সর্বোচ্চ ১ টাকা ৪২ পয়সা করা হয়।

এর আগে মালিকরা প্রতি কিলোমিটার ২ পয়সা কমানোর দাবি জানিয়ে ছিলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ জানান, কিলোমিটারে ৩ পয়সা কমলে ঢাকা থেকে সিলেটে যাত্রী প্রতি ৭ টাকা ভাড়া কমবে।

তিনি আরও জানান, ২৫০ কিলোমিটার দূরত্বের সিলেটে একবার যেতে একটি বাসের ডিজেল খরচ হয় ৭৫ লিটার। কিলোমিটারে ৩ পয়সা করে ভাড়া কমলে যাত্রী প্রতি ভাড়া কমে সাড়ে ৭ টাকা।

আবার ঢাকা-রংপুরের দূরত্ব ৩০০ কিলোমিটার। প্রতি ট্রিপে বাসে ডিজেল খরচ হয় ৯৫ লিটার। ৩ পয়সা প্রতি কিলোমিটারে কমলে ভাড়া যাত্রী প্রতি ৯ টাকা কমে।

একই ভাবে ঢাকা-চট্টগ্রামের দূরত্ব ২৪৫ কিলোমিটার। প্রতি ট্রিপে ডিজেল খরচ হয় ৮০ লিটার। নতুন হিসেবে প্রতি ট্রিপে ভাড়া কমে ২শ’৯৪ টাকা। ফলে যাত্রীপ্রতি ভাড়া কমে ৭ টাকা ৩৫ পয়সা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: