সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «  

সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’



নিউজ ডেস্ক:: যানবাহনের গতি নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা রোধ করতে সিলেট-ঢাকা মহাসড়কে শুরু হয়েছে ‘স্পিড গানের’ ব্যবহার। এর মাধ্যমে অতিরিক্ত গতির যানবাহনগুলোকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় এরকম দুটি যন্ত্র নিয়ে কাজ শুরু করেছে নরসিংদী জেলা পুলিশ। একই সঙ্গে ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকরা যাতে গাড়ি চালাতে না পারে সে ব্যাপারেও নজরদারি শুরু হয়েছে।

এ বিষয়ে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার সংবাদমাধ্যমকে বলেন, মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে যানবাহনের গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিং লাইসেন্স চেক, ফিটনেস চেকসহ নানা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্র বা স্পিড গানের ব্যবহারও শুরু হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: