বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

সিলেটে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে



3নিউজ ডেস্ক : আজ সারা দেশের ৬৩৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সিলেট বিভাগের ৪৬টি ইউনিয়ন রয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে এসব ইউনিয়নে ভোট শুরু হয়েছে। বিরামহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে, ভোটগ্রহণ ৮টা থেকে শুরু হলেও ভোটাররা সকাল ৭ থেকেই ভোটকেন্দ্রগুলোতে আসতে শুরু করেন। পরে লম্বা লাইনে দাঁড়িয়ে তারা ভোট দেন। প্রত্যেকটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি রয়েছে বেশি। এছাড়াও ভোটারদের মধ্যে নিজের ভোট দেয়ার জন্য ব্যাপক উৎসাহ দেখা গেছে।

সিলেট জেলার গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, মৌলভীবাজার জেলার বড়লেখা, জুড়ি, সুনামগঞ্জের ছাতক ও হবিগঞ্জের আজমেরীগঞ্জ উপজেলার ৪৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন বিভাগীয় নির্বাচন কমকর্তা এজহারুল হক।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল থেকে নির্বাচন শুরু হয়েছে। প্রায় ২ ঘণ্টা থেকে ভোট গ্রহণ চলছে। তবে এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গোয়াইনঘাট
সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলার ৭টি ইউনিয়নের ৭৬টি কেন্দ্রে ১ লাখ ৪১ হাজার ৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে এসব ভোটকেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে অন্তত ৩৭টি কেন্দ্র।

তবে গোয়াইনঘাট অফিসার ইনচার্জ মো. দেলওয়ার হোসেন জানান, এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছে। তবে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ৩ স্তরে নিরাপত্তা বিন্যাস করা হয়েছে। নির্বাচনে ৭০০ পুলিশ, পর্যাপ্ত পরিমাণ র‌্যাব মোবাইল টিম, প্রতিটি ইউনিয়নে একটি করে বিজিবি টিম নিরাপত্তা রক্ষায় নিয়োজিত রয়েছে।

এ উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ৩২ জন চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন।

কোম্পানীগঞ্জ
উপজেলার ৬টি ইউপিতে আজ ভোটগ্রহণ চলছে। এই ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫৪ কেন্দ্রে ৯০ হাজার ৭৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মৌলভীবাজার
মৌলভীবাজার জেলার জুড়ি ও বড়লেখা উপজেলায় ১৫টি ইউনিয়নে ১৪০টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এসব কেন্দ্রের মধ্যে ৯৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। তবে সকাল ৮টা থেকে ওই ইউনিয়নগুলোতে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ শুরু হয়েছে।

জুড়ী উপজেলায় গোয়ালবাড়ী, সাগরনাল, পূর্বজুড়ী, জাফরননগর ও পশ্চিমজুড়ী ইউনিয়নে ৪৯টি ভোটকেন্দ্রে মোট ৮০ হাজার ৯৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

এছাড়াও বড়লেখা উপজেলার বার্ণি, দক্ষিণ শাহবাজপুর, দক্ষিণভাগ (দক্ষিণ), দাসের বাজার, নিজ বাহাদুরপুর, সুজা নগর, দক্ষিণভাগ (উত্তর), উত্তর শাহবাজপুর, তালিমপুর ইউনিয়নে ৯০টি ভোটকেন্দ্রে ১ লাখ ৪৬ হাজার ৭০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সুনামগঞ্জ
এ জেলার ছাতক উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অুনষ্ঠিত হচ্ছে। এ সময় ইউনিয়নে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট চেয়ারম্যান পদে ৬৫ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। এ ছাড়া সংরক্ষিত আসনে ১২৪ জন ও সাধারণ সদস্য পদে ৫৪৫ জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছেন।

হবিগঞ্জ
এ জেলার শুধু মাত্র আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই ভোটাররা ৫টি ইউনিয়নে ৪৭ টি কেন্দ্রে ৬৬ হাজার ১শত ১৯ জন ভোটাররা তাদের ভোট দিবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: